পারল না সাকিবের বাংলা টাইগার্স, ফাইনালে ডেকান-নিউ ইয়র্ক

আগের সংবাদ
পদ্মাসেতু দুর্নীতির নামে মিথ্যাচারকারীরা এখনো সক্রিয়

পদ্মাসেতু দুর্নীতির নামে মিথ্যাচারকারীরা এখনো সক্রিয়

পরের সংবাদ

রামগড়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ , ১:০১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২৩ , ১:০১ অপরাহ্ণ
রামগড়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্য নিয়ে খাগড়াছড়ির রামগড়ে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাহ আলম এর প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক করিম শাহ’র সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ইফতেখার উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট কবির হোসাইনসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থা, প্রশাসন, বিচার প্রক্রিয়া, নির্বাচন কমিশন ও মানবাধিকার কমিশনের নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠ, দক্ষতা ও পেশাদারিত্ব নিশ্চিতের পাশাপাশি গণমাধ্যম ও দেশবাসীর স্বাধীন মত প্রকাশের অধিকার অক্ষুন্ন রাখতে হবে। দেশের প্রতিটি সেক্টরের জবাবদিহিতা থাকতে হবে। আমাদের আজকের শপথ হোক নিজে দুর্নীতি করব না এবং অন্যকেউ দুর্নীতি করলে বা করার চেষ্টা করলে প্রতিবাদ করব।

এসময় সরকারী কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন এনজিও সংস্থা সদস্য, দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়