৩৩৮ ওসিকে একযোগে রদবদল (পূর্ণ তালিকা)

আগের সংবাদ

আপনারা এবার বেশি বেশি সন্তান জন্ম দিন, বলেই কাঁদলেন তিনি

পরের সংবাদ

রাজধানী উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আন্ডারপাস নির্মাণ বন্ধে মানববন্ধন

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩ , ১১:৫১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৭, ২০২৩ , ১১:৫১ অপরাহ্ণ

রাজধানীর শেরেবাংলা নগরের মানিক মিয়া এভিনিউতে অবস্থিত রাজধানী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ের খেলার মাঠে আন্ডারপাস নির্মাণ বন্ধ করতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিদ্যালয়ের সামনের রাস্তায় বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধন পালন করে শিক্ষক ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, আন্ডারপাস নির্মাণে আমাদের কোন অসুবিধা নেই। কিন্তু বিদ্যালয়ের মাঠে কেন আন্ডারপাস করতে হবে। এতে বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের খেলাধুলাসহ বার্ষিক সকল আয়োজনে বিঘ্ন ঘটবে। সৌন্দর্য হারাবে বিদ্যালয়ের পরিবেশ।

শিক্ষকরা বলেন, বিদ্যালয়ের মাঠ শুধু খেলার মাঠ নয়, বরং এটি এলাকার ‘পাবলিক প্লেস’। স্কুল ছুটির পর এলাকার শিশুরাও এই মাঠে খেলাধুলা করতে আসে। খেলাধুলার ব্যবস্থা না থাকলে শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ বাধাগ্রস্ত হবে।

মানববন্ধনে বলা হয়, গণপূর্ত অধিদপ্তর এবং সড়ক ও সেতু মন্ত্রণালয় ভুল ব্যাখ্যা জেনেছেন। এই বিদ্যালয় মাঠ বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তি। মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বিদ্যালয়ের খেলার মাঠে আন্ডারপাস নির্মাণ বন্ধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে জানতে চাইলে রাজধানীর উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক বলেন, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ের দেয়াল ভেঙে ৩০ ফিট মাঠের ভেতরে আন্ডারপাসের কাজ করা হবে এমনটা জানিয়ে সংশ্লিষ্টরা আসেন। তারা দেয়াল ভাঙ্গার যন্ত্রপাতিও নিয়ে আসেন। সাথে সাথে আমরা প্রতিবাদ জানাই। বিষয়টি তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জানানো হয়। পরে আমরা নিয়মতান্ত্রিকভাবে রাস্তায় প্রতিবাদ জানাই। আমরা তো আন্ডারপাসের বিপক্ষে না, কিন্তু বিদ্যালয়ের নিজস্ব মাঠে কেন আন্ডারপাস হবে?

তিনি বলেন, আমরা আগামী রবিবার (১০ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়, জাতীয় সংসদের স্পিকার, সড়ক ও সেতু মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ে স্মারকলিপি দিব। যাতে বিদ্যালয়ের মাঠে কোন প্রকার আন্ডারপাসের কাজ না হয়।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়