রাশিয়ার সামরিক সহায়কদের বিরুদ্ধে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

রাশিয়ার সামরিক সহায়তাকারীদের বিরুদ্ধে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

আগের সংবাদ
বিচ্ছেদের গুঞ্জনের মধ্যেই অভিষেকের সঙ্গে অনুষ্ঠানে ঐশ্বরিয়া

বিচ্ছেদের গুঞ্জনের মধ্যেই অভিষেকের সঙ্গে অনুষ্ঠানে ঐশ্বরিয়া

পরের সংবাদ

১০০ রান পার করল বাংলাদেশ

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ১:১৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ১:১৬ অপরাহ্ণ

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। ১০০ রান করতে পাঁচ ব্যাটসম্যানকে হারাতে হয়েছে বাংলাদেশকে। সর্বশেষ আউট হয়েছেন মুশফিকুর রহিম। মিরপুর টেস্টের ক্রিকেটের অদ্ভুত একটি আউটের মঞ্চায়ন করলেন মুশফিক। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ‘হ্যান্ডেলড দ্য বল’ আউট হলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

দ্বিতীয় সেশনের প্রথম ওভারেও এভাবে আউট হতে পারতেন মুশফিক। তখন অল্পের জন্য তার হাতে লাগেনি বল। সেবার বেঁচে গেলেও শেষ পর্যন্ত ‘হ্যান্ডলড দ্য বল’ আউট হলেন মুশফিক। ভাঙল ১৫৪ বল স্থায়ী ৫৭ রানের জুটি। এর আগে ২৪ বলে ৮ করে থামেন বাঁহাতি ওপেনার জাকির হাসান। পরের ওভারেই সংগ্রামের ইতি টানেন জয়। সেই এজাজই তার হন্তারক। শর্ট লেগে লোপ্পা ক্যাচ দিয়ে ফেরেন ৪০ বলে ১৪ করে। ২৯ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। দুই ওপেনারের বিদায়ের পর নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি গড়তে পারেননি মুমিনুল হক। সাবেক অধিনায়ককে উইকেটের পেছনে ক্যাচ বানান এজাজ।

পরের ওভারেই শান্তকে শিকার ধরেন স্যান্টনার। বাঁহাতি স্পিনারের বলে রিভার্স সুইপে আগে বাউন্ডারি পেলেও ফের একই শটের চেষ্টায় বিপদে পড়েন তিনি। লাইন মিস করে পরাস্ত হলে জোরালো এলবিডব্লিউর আবেদন করেন বোলার। আম্পায়ার আউট না দিলে রিভিউ নিয়ে তাকে ফেরায় কিউইরা। ৪৭ রানে পড়ে যায় ৪ উইকেট। এই রিপোর্ট লেখা পর্যন্ত  ৫ উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়