তাণ্ডব চালিয়ে দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় মিগযাউম

তাণ্ডব চালিয়ে দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় মিগযাউম

আগের সংবাদ

তোপের মুখে হাইকোর্ট ছাড়লেন শাহজাহান ওমর

পরের সংবাদ

সেরা করদাতা তারকা তারা

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ২:৫৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ৩:০১ অপরাহ্ণ

২০২২-২৩ কর বছরের জন্য মোট ১৪১ ব্যক্তি, কম্পানি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

যার মধ্যে ব্যক্তি ৭৬ জন, কোম্পানি ৫৪টি ও অন্যান্য শ্রেণিতে ১১ জন স্থান পেয়েছেন। ইতোমধ্যে এ সংক্রান্ত গেজেটও প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ২০২২-২৩ করবর্ষের সেরা করদাতাদের নাম প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তালিকানুসারে অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন অভিনেত্রী ফরিদা আক্তার ববিতা, অভিনেতা মাহফুজ আহমেদ ও মো. সিয়াম আহমেদ।

অন্যদিকে সংগীতশিল্পী (গায়ক-গায়িকা) ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন তাহসান রহমান খান, এস ডি রুবেল ও মমতাজ বেগম।

সাধারণত কর কার্ডধারীরা এক বছর বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পেয়ে থাকেন।

যেমন- বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার; তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং; নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন; আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ।

কেইউ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়