যুক্তরাষ্ট্রের বিখ্যাত ‘টাইমস’ ম্যাগাজিন ২০২৩ সালের বর্ষসেরা অ্যাথলেট হিসেবে ঘোষণা করেছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির নাম।

টাইমসের বর্ষসেরা মেসি

আগের সংবাদ
ব্যাংকের স্টাফ বাসে আগুন দিল দুর্বৃত্তরা

ব্যাংকের স্টাফ বাসে আগুন দিল দুর্বৃত্তরা

পরের সংবাদ

শুরুতে ৪ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ১০:৪৫ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ১০:৫১ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শুরুতে চার উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। টিম সাউদি আর কাইল জেমিসন স্যুয়িং পেলেও তাদের লম্বা সময় আক্রমণ দেখা যায়নি। প্রথম পাঁচ ওভার পরই স্পিনারদের আক্রমণে নিয়ে আসে নিউজিল্যান্ড। ৬ষ্ঠ ওভার করতে এসেই সুযোগ তৈরি করতে থাকেন এজাজ প্যাটেল। তার বলে বারবার ভুগে অস্থিরতা দেখান মাহমুদুল হাসান জয়। একবার এলবিডব্লিউ হতে হতে বেঁচে গিয়ে রান আউট থেকেও অল্পের জন্য রক্ষা পান।

তবে বেশিক্ষণ টিকতে পারেননি। জয়ের আগে অবশ্য ফিরে যান জাকির। কাভার ড্রাইভে এক চারে জাকির নিজেকে থিতু প্রমাণ দিতে পারেননি। রান বের করতে না পারায় হাঁসফাঁস করছিলেন। অস্থিরতা কাল হয়েছে তার। স্যান্টনারের বলে এগিয়ে এসে উড়াতে গিয়ে টাইমিং পাননি। মিড অনে সহজ ক্যাচ নেন কেইন উইলিয়ামসন। ২৪ বলে ৮ করে থামেন বাঁহাতি ওপেনার।

পরের ওভারেই সংগ্রামের ইতি টানেন জয়। সেই এজাজই তার হন্তারক। শর্ট লেগে লোপ্পা ক্যাচ দিয়ে ফেরেন ৪০ বলে ১৪ করে। ২৯ রানে ২ উইকেট পড়ার পর নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি গড়তে পারেননি মুমিনুল হক। সাবেক অধিনায়ককে উইকেটের পেছনে ক্যাচ বানান এজাজ। ১৪তম ওভারে ৪১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৪৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

সিলেটে প্রথম টেস্ট ১৫০ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জয় বা ড্র করতে পারলেই ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ে ছাড়া অন্য কোন দলের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের স্বাদ নিবে টাইগাররা। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, লিটন দাস ও এবাদত হোসেনের মত গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়াই প্রথম টেস্টে জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, নাঈম হাসান ।

নিউজিল্যান্ড একাদশ: টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেইন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, মিচেল স্যান্টনার, এজাজ প্যাটেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়