কোক স্টুডিও বাংলার গান ১৭২ দেশে

কোক স্টুডিও বাংলার গান ১৭২ দেশে

আগের সংবাদ
মহাখালীতে পেট্রোল পাম্পে অগ্নিকাণ্ড, ৮ কর্মচারী দগ্ধ

মহাখালীতে পেট্রোল পাম্পে অগ্নিকাণ্ড, ৮ কর্মচারী দগ্ধ

পরের সংবাদ

মাধবপুরে রাস্তার অভাবে গৃহবন্দী ৬ টি পরিবার

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ৯:৩৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ৯:৩৪ অপরাহ্ণ
মাধবপুরে রাস্তার অভাবে গৃহবন্দী ৬ টি পরিবার

হবিগঞ্জের মাধবপুরে রাস্তার অভাবে প্রায় গৃহবন্দী ৬ টি পরিবার। ভুক্তভোগী ওই পরিবারগুলো বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন প্রতিকার পায় নি। অবশেষে ভুক্তভোগী পরিবারের লোকজন সংবাদ সম্মেলন করে তারা প্রশাসনের সহযোগীতা কামনা করেন।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে আফজলপুর গ্রামে ভুক্তভোগীর বাড়িতে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। এ সময় প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের আফজলপুর গ্রামের আব্দুল মোতালিব মিয়ার সহ ৬ টি পরিবারের লোকজন পার্শ্ববর্তী বাড়ির সামসুল হকের বাড়ির পুকুর পাড়ের উত্তর দিকের রাস্তা দিয়ে চলাচল করত।

সম্প্রতি সামসুল হক রাস্তার পাশে ঘর নির্মান শুরু করলে আব্দুল মোতালিবের ছেলে মো. মারুফ মিয়া বাধা দেয়। কিন্ত সামসুল হক বাধা না মেনে ঘর নির্মান কাজ চালিয়ে যেতে থাকে। এই ঘটনায় মো. মারুফ মিয়া ২০২৩ সালের ৬ মার্চ মার্চ মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। পরদিন ৭ মার্চ মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়।

পরবর্তীতে মো. মারুফ মিয়া বাদি হয়ে হবিগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আদালতে একটি দরখাস্ত মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ওই জায়গায় শান্তি শৃঙ্গলা বজায় রাখার জন্য ও তদন্ত প্রতিবেদন দিতে মাধবপুর থানার ওসিকে নির্দেশ প্রদান করেন সেই সাথে সহকারী কমিশনার (ভুমি) কে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেন।

আদালতের নির্দেশে মাধবপুর থানার ওসি ওই জায়গায় শান্তি শৃঙ্গলা বজায় রাখার জন্য মাধবপুর থানার অন্তর্গত মনতলা পুলিশ ফাঁড়ির এএসআই সুমন মিয়াকে দায়িত্ব দেন। সুমন মিয়া উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিলেও সামসুল হক ও তার লোকজন ঘর নির্মান কাজ চালিয়ে যেতে থাকে। রাস্তা বন্ধ করে সামসুল হক ও তার লোকজন ঘর নির্মান করায় ৬ টি পরিবার প্রায় গৃহবন্দী অবস্তায় রয়েছে। তারা অন্যের বাড়ির উপর দিয়ে চলাফেরা করতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. মারুফ মিয়া।

তবে এই বিষয়ে সামসুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, পুকুরটি তার নিজের। এতদিন মারুফ ও তাদের বাড়ির লোকজন পুকুরের পাড় দিয়ে চলাফেরা করত। এটা রেকর্ডকৃত রাস্তা না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়