বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে জনসাধারণকে বিএসএফের মারধর

বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে জনসাধারণকে বিএসএফের মারধর

আগের সংবাদ
স্বৈরাচার এরশাদের মতোই এ সরকারের পতন হবে

স্বৈরাচার এরশাদের মতোই এ সরকারের পতন হবে

পরের সংবাদ

মহাসমাবেশে নাশকতা

বিএনপি নেতা খসরু-স্বপন-প্রিন্সের জামিন নামঞ্জুর

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:৩২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:৩২ অপরাহ্ণ

বিএনপির মহাসমাবেশের দিন পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যায় পল্টন থানার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। এছাড়া পুলিশের পিস্তল ছিনতাইয়ে পল্টন থানার আরেক মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সেরও জামিন নামঞ্জুর করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফয়সাল আতিক বিন কাদের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন। এর আগে তাদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শুনানির জন্য আজকের দিন ধার্য করেন। এর আগে পুলিশ হত্যা মামলায় আমীর খসরু ও স্বপনকে গ্রেপ্তার করে গত ৩ নভেম্বর ৬ দিনের রিমান্ডে নেয়া হয়।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এতে ওইদিন পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ নিহত হন। তাকে হত্যার পরদিন রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন। এছাড়া ওইদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের পিস্তল ছিনতাই ও পুলিশের মুক্তিযুদ্ধ যাদুঘর ভাংচুরের অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় মামলা অর্ধশতাধিক মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়