সৌদি বিনিয়োগ উপমন্ত্রীর সঙ্গে ড. চৌধুরী নাফিজ সরাফাতের ফলপ্রসূ বৈঠক

আগের সংবাদ
বাংলাদেশে সৌদি বিনিয়োগ দেশের সক্ষমতা বৃদ্ধির উদাহরণ

দেশে সৌদি বিনিয়োগ সক্ষমতা বৃদ্ধির উদাহরণ

পরের সংবাদ

ঢাবি ব্যান্ড সোসাইটির নতুন নেতৃত্বে সাকলাইন-রুদ্র

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ৮:১৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ৮:১৩ অপরাহ্ণ
ঢাবি ব্যান্ড সোসাইটির নতুন নেতৃত্বে সাকলাইন-রুদ্র

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির ২০২৩-২৪ সালের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মো. ইনজামাম উল ইবনে কবীর (সাকলাইন) ও সাধারণ সম্পাদক হিসেবে রুদ্র প্রসাদ রায় নির্বাচিত হয়েছেন। আগামী এক বছরের জন্য তারা এ দায়িত্ব পালন করবেন।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে (ডুজা) সংগঠনটির সদ্য সাবেক সভাপতি শিবলী হাসান জয় ও সাধারণ সম্পাদক এএসএম কামরুল ইসলামের অনুমোদনে এর মডারেটর অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুর রহমান এ ঘোষণা দেন।

সভাপতি কবীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। সাধারণ সম্পাদক রুদ্র প্রসাদ বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষ এবং জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে মো. ইফতেখারুল দিনার ও ফারিয়া ইসলাম মেঘলা; যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সারিকা মাসতুরা, সাংগঠনিক সম্পাদক হিসেবে রিদোয়ান সালেহ্ চৌধুরী, দপ্তর সম্পাদক হিসেবে রিফাত হোসেন দিগন্ত, অর্থ সম্পাদক হিসেবে শিরিয়া শবনম রাহা, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে ফাহিমা নাসরিন, অনুষ্ঠান সম্পাদক হিসেবে মোহাম্মদ সিয়াম মাহবুব, শৃঙ্খলা সম্পাদক হিসেবে মুর্তূজা হাসান খান (ফাহিম), মানবসম্পদ সম্পাদক হিসেবে নুসরাত জাহান (নূর), আপ্যায়ন সম্পাদক হিসেবে সালমান শাহরিয়ার, প্রশিক্ষন সম্পাদক হিসেবে জায়েদ হাসান খান দায়িত্ব পালন করবেন।

এছাড়াও, সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন অনিদ হাসান, সামি আজমাইন খান ও সোহানুর রহমান। সংগঠনের সদ্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক উপদেষ্টা মণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটি ঘোষণা শেষে অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন কমিটি ঘোষণা করা হলো যা ব্যান্ড সোসাইটির ইতিহাসে এবারই প্রথম। এর মাধ্যমে যারা চলমান শিক্ষার্থী রয়েছেন তারাই নেতৃত্বে আসবে এবং এতে করে সংগঠনের কার্যক্রম আরও জোরালো হবে। এসময় তিনি নতুন কমিটির নেতৃবৃন্দ ও ব্যান্ড সোসাইটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুভূতি ব্যক্ত করে সংগঠনটির নব-নিযুক্ত সভাপতি মো. ইনজামাম উল ইবনে কবীর (সাকলাইন) বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহে ব্যান্ড সঙ্গীতের যে চর্চা বিদ্যমান তাকে প্রতিনিয়ত অগ্রসর করার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটিকে বাংলাদেশের ক্যাম্পাসভিত্তিক ব্যান্ড কমিউনিটিগুলোর ব্র্যান্ড এম্বাস্যাডর হিসেবে গড়ে তুলতে চাই।

এ সময় সংগঠনটির নব-নিযুক্ত সাধারণ সম্পাদক রুদ্র প্রসাদ রায় বলেন, ক্যাম্পাসসহ সারা দেশে ব্যান্ড সঙ্গীতের চর্চাকে গতিশীল করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির হয়ে একাগ্রচিত্তে কাজ করে সকল প্রকার কুসংস্কার ও সাম্প্রদায়িকতার বিষবাষ্পকে সঙ্গীতের মাধ্যমে দূর করতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়