নাসুমকে মেরেছেন হাথুরুসিংহ, যা বললেন খালেদ মাসুদ পাইলট

নাসুমকে মেরেছেন হাথুরুসিংহ, যা বললেন পাইলট

আগের সংবাদ
সাগরের পানি দিয়ে প্লাবিত করতে পারে ইসরায়েল

সাগরের পানি দিয়ে প্লাবিত করতে পারে ইসরায়েল

পরের সংবাদ

বিরল রোগে আক্রান্ত আশাশুনির রাজিব

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩ , ৪:৩১ অপরাহ্ণ

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের মাদিয়া গ্রামের রাজিব গাইন বিরল কঠিন রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার অজানা ভীতি ও জীবন রক্ষার আকুতি স্বজনদের দিশেহারা করে তুলেছে। মাদিয়া গ্রামের কার্তিক চন্দ্র গাইনের ২০ বছর বয়সী ছেলে রাজিব গাইন দীর্ঘদিন যাবৎ বিরল রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন চিকিৎসক ও কবিরাজের কাছে চিকিৎসা নিয়ে আসছে। তার শরীরের বিভিন্ন স্থান থেকে ফেটে রক্ত বের হয়।

একের পর এক চিকিৎসকের শরণাপন্ন হলেও রোগ নিরাময় হয়নি। বরং বেড়েই চলেছে। তার হাতসহ বিভিন্ন স্থানে ফুলে ফেপে অস্বাভাবিক আকার ধারণ করেছে। অসহায় গরিব পরিবার চিকিৎসা খরচ যোগাতে গিয়ে নিঃস্ব হয়ে গেছে। তাকে বর্তমানে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসহায় রাজিব গাইনের পরিবারের পক্ষে ব্যয় বহুল চিকিৎসা খরচ যোগাড় করা অসম্ভব হয়ে পড়েছে। সহৃদয় ব্যক্তি ও সংস্থাকে তার পাশে দাঁড়ানোর জন্য পরিবারের পক্ষ থেকে আকুল আবেদন জানানো হয়েছে।

এই ব্যাপারে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মিনাক কুমার বিশ্বাস ভোরের কাগজকে বলেন, রোগটি নিউরোফাই ব্রোমাটোসিস, এটি জন্মগত কারণেও হতে পারে কিংবা স্কিনের ম্যালিগন্যান্সি হতে পারে। সাধারণতঃ বায়োপসির মাধ্যমে ডায়াগনসিস কনফার্ম করতে হয়। এখানে যেকোন ধরনের ইনফেকশন হতে পারে, যা প্রাণঘাতী। তাই প্রাথমিক পর্যায়ে যাতে কোনোরকম প্রদাহ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

চিকিৎসার জন্য সাধারণত চর্মরোগ বিশেষজ্ঞ, সার্জারি বিশেষজ্ঞ এবং নিউরো সার্জারি বিশেষজ্ঞ সমন্বিত চিকিৎসা প্রয়োজন। ব্যয়বহুল ও কঠিন দীর্ঘ চিকিৎসার জন্য ঢাকা বা ভারতে যাওয়ার মত অর্থের অভাবে পরিবারটি খুবই চিন্তিত হয়ে পড়েছে। দ্রুততার সঙ্গে চিকিৎসার ব্যবস্থা না করতে পারলে রোগির জীবন নিয়ে রয়েছে সংশয়।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়