ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে ডুবল বিমানবন্দর

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে ডুবল বিমানবন্দর

আগের সংবাদ

তফসিল বাতিল না হলে গণজাগরণ গণঅভ্যুত্থানে পরিণত হবে

পরের সংবাদ

১০ ডিসেম্বর মানববন্ধন

৬ ও ৭ ডিসেম্বর আবারো অবরোধের ঘোষণা বিএনপির

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ৩:৫৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ৪:১৪ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের একদফা দাবিতে ফের আগামী বুধ এবং বৃহস্পতিবার সারাদেশে সর্বাত্মক ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দিয়েছে বিএনপি। পাশাপাশি আগামী ১০ ডিসেম্বর রবিবার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশে জেলা সদরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বিকালে ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। সোমবার সারাদেশে পালিত হচ্ছে নবম দফার দ্বিতীয় দিনের অবরোধ কর্মসূচি।

নবম ধাপের বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথম দিনে বিরোধী দলের নেতাকর্মীরা সকালে বেশ কয়েকটি এলাকায় ঝটিকা মিছিল করে। দুপুরে গুলিস্থান একটি বাসে দুর্বৃত্তরা আগুন লাগিয়ে দেয় বলে জানা গেছে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়েই অবরোধের প্রথম দিন শেষ হয়। এরপর আজ দ্বিতীয় দিন গুলিস্তান ও গাজীপুরে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এতে বলা হয়েছে, ২৪ সালের জানুয়ারি ৭ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৩০ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। তবে দেশের অন্যতম বৃহৎ ২ টি রাজনৈতক দল বিএনপি ও জামায়াতে ইসলামী, খেলাফত আন্দোলন বাংলাদেশসহ জনপ্রিয় দলগুলো নির্বাচন নিরপেক্ষ ও স্বচ্ছ হবে না- এমন প্রশ্ন তুলে অংশ নেয়নি।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়