তানজানিয়ায় বন্যা-ভূমিধসে নিহত ৪৭

আগের সংবাদ

বাইডেনের বিরুদ্ধে একজোট হচ্ছেন যুক্তরাষ্ট্রের মুসলিমরা

পরের সংবাদ

সারাদেশে ইউএনও বদলির প্রক্রিয়া শুরু

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ৮:৫৭ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ৮:৫৭ পূর্বাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে সারাদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বদলির প্রক্রিয়া শুরু করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী ইউএনও বদলির প্রক্রিয়া শুরু হয়েছে। যারা ইউএনওর দায়িত্ব একবছর পালন করেছেন তাদের বদিলর বিষয়ে ইসি বলেছে। নির্বাচন কমিশন আমাদের যেভাবে বলেছে, সেই অনুসারে কমিশনাররা তালিকা তৈরি করছেন।

এর আগে নির্বাচন কমিশন সচিবালয় থেকে ৩০ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠানো হয়। এতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য উপজেলা নির্বাহী অফিসারদের পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব উপজেলা নির্বাহী অফিসারদের বর্তমান কর্মস্থলে চাকরি এক বছরের বেশি সম্পন্ন হয়েছে তাদের অন্য জেলায় বদলির প্রস্তাব আগামী মঙ্গলবারের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করতে হবে।

উল্লেখ্য, সারাদেশে মাঠ প্রশাসনে ৪৯৫ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দায়িত্ব পালন করছেন। ৪৯৫ জন ইউএনওর মধ্যে ২০৭ জন ইতোমধ্যে তাদের কর্মস্থলে কমপক্ষে এক বছর অতিবাহিত করেছেন। এরমধ্যে ১০০ জন দুই বছর অতিবাহিত করেছেন এবং ১৮৮ জন ছয় থেকে নয় মাস কর্মস্থলে দায়িত্ব পালন করছেন।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়