সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন

সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন

আগের সংবাদ
শাহজাহান ওমরকে শোকজ করেছে অনুসন্ধান কমিটি

শাহজাহান ওমরকে শোকজ করেছে অনুসন্ধান কমিটি

পরের সংবাদ

রাজউকের দিনব্যাপী কর্মশালা-ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ৯:২৫ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ৯:৩১ অপরাহ্ণ

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA), জাতীয় শুদ্ধাচার কৌশল (NIS), অভিযোগ প্রতিকার ব্যবস্থা (GRS) এবং সিটিজেন চার্টার বিষয়ক দিনব্যাপী কর্মশালা এবং সদ্য যোগদানকৃত কর্মকর্তা-কর্মচারীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) রাজউকের অডিটোরিয়ামে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। একই সঙ্গে সংস্থাটির ১ম হতে ৪র্থ শ্রেণির ১৭টি ক্যাটেগরির পদে নব-যোগদানকৃত ৭৮ জন কর্মকর্তা-কর্মচারীর ওরিয়েন্টেশন প্রোগ্রামও অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. আনিছুর রহমান মিঞা, বিপিএএ, চেয়ারম্যান (সচিব), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ঢাকা এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য (প্রশাসন ও অর্থ), রাজউক, ঢাকা।

এছাড়া অনুষ্ঠানে সংস্থাটির মধ্য থেকে আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি), মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন), এ.এস.এম রায়হানুল ফেরদৌস, প্রধান প্রকৌশলী (প্রকল্প ও ডিজাইন), মোহাম্মদ সামছুল হক, পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-১ শাখা), মোস্তাক আহমেদ, নগর স্থপতি, শীলাব্রত কর্মকার, পরিচালক (নিরীক্ষা ও বাজেট শাখা) ঢাকা-সহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

রাষ্ট্রীয় জীবনের সকল পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠার অংশ হিসেবে দক্ষ জনবল গড়ে তোলা, দাপ্তরিক কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে সরকার কর্তৃক বিভিন্ন কৌশল ও কর্মপরিকল্পনা যেমন বার্ষিক কর্মসম্পাদন চুক্তি , জাতীয় শুদ্ধাচার কৌশল , অভিযোগ প্রতিকার ব্যবস্থা , সেবা প্রদান প্রতিশ্রুতি , তথ্য অধিকার আইন, ২০০৯ ইত্যাদি সম্পর্কে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে ধারণা দেওয়ার জন্যই মূলত এই কর্মশালার আয়োজন।

কর্মশালাটি সঞ্চালনা করেন মো. মমিন উদ্দিন, পরিচালক (প্রশাসন), রাজউক, ঢাকা।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়