মনোনয়ন বাতিল নিয়ে যা বললেন মাহি

আগের সংবাদ

মনোনয়নপত্রের বৈধতা পেয়ে যা বললেন হাজী সেলিমের ছেলে

পরের সংবাদ

প্রথম পাকিস্তানি হিসেবে হাজারটি চার, রেকর্ড শোয়েবের

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ১০:৩৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ১০:৩৬ অপরাহ্ণ
প্রথম পাকিস্তানি হিসেবে হাজারটি চার, রেকর্ড শোয়েবের

তিন দশক ধরে ক্রিকেট খেলে যাচ্ছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। ৪২ বছরের এই তারকা জাতীয় দল থেকে এখনও আনুষ্ঠানিক অবসর নেননি। জাতীয় দলে অনিয়মিত হলেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি লিগে নিয়মিত খেলেছেন তিনি।

শোয়েব মালিক এখন খেলছেন দেশের ঘরোয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে। রোববার (৪ ডিসেম্বর) শিয়ালকোটের হয়ে রাওয়ালপিন্ডির বিপক্ষে ৫৬ বলে ৮৪ রানের ঝলমলে ইনিংস খেলেন শোয়েব।

এদিন ৬টি চার মেরে পাকিস্তানের প্রথম আর বিশ্ব ক্রিকেটে অষ্টম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১ হাজার চার মারার রেকর্ড গড়েন মালিক। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪১৫ ম্যাচে সবচেয়ে বেশি ১২৯০টি চার মারেন ইংলিশ তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

৩৫৫ ইনিংসে ১ হাজার ১৮০টি চার মারেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। ৪৫৫ ইনিংসে ব্যাট করে ১ হাজার ১৩২টি বাউন্ডারি হাঁকান ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল। ৩২৬ ইনিংসে ব্যাট করে ১ হাজার ৯০টি চার মারেন ভারতীয় তারকা ওপেনার শিখর ধাওয়ান। ৩৭৬ ইনিংসে ১ হাজার ৮৯টি চার মারেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ৩৫৭ ইনিংসে ১ হাজার ৬৯টি চার মারেন। বাবর আজম মাত্র ২৫৮ ইনিংসে ৯৯৪টি চার মারেন।

ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা ৪১০ ইনিংসে চার মারেন ৯৮৯টি। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ৭৪৩টি চার মারেন তামিম ইকবাল। এরপর রয়েছেন ৬৪২টি চার মেরে সাকিব আল হাসান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়