মনোনয়ন বাতিল হওয়ায় কান্নায় গড়াগড়ি এমপি প্রার্থীর

আগের সংবাদ

উচ্চশিক্ষার স্বপ্ন বনাম বাস্তবতা

পরের সংবাদ

সিরিজের শেষ ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারাল ভারত

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ , ১১:৫৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩ , ১১:৫৭ অপরাহ্ণ

পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে রবিবার (৩ ডিসেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ রানের জয় নিশ্চিত করেছে ভারত। এ জয়ে ৪-১ ব্যবধানে সিরিজে জয় পেল ম্যান ইন ব্লুরা। টসে হেরে ব্যাট করতে নেমে আয়ারের ফিফটির উপর নির্ভর করে ১৬০ রানের সংগ্রহ পায় ভারত। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন অক্ষর পাটেল।

বেঙ্গালুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে বেশ সাবধানী খেলতে শুরু করেন দুই ভারতীয় ওপেনার যশস্বী জশপাল এবং ঋতুরাজ গায়কোয়াড়। কিন্তু দলীয় ৩৩ রানে টানা দুই ওপেনারের বিদায়ে চাপে পড়ে ভারত। আর এর জন্য পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ আসে ২ উইকেটের বিনিময়ে ৪২ রান।

এরপর দলীয় ৪৬ রানে ৭ বলে পাঁচ রান করে আউট হন অধিনায়ক সূর্যকুমার যাদব। গতম্যাচে দুর্দান্ত খেলা রিংকু সিং ও এদিন ৬ রান করে সাজঘরে ফেরেন। প্রথম ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে চাপের জাতাকলের নিচে পড়ে স্বাগতিক ভারত। সেখান থেকে দলকে টেনে তুলার চেষ্টা করেন শ্রেয়াস আয়ার এবং জিতেশ শর্মা।

১৬ বলে ২৪ রান করে জিতেশ আউট হলে অক্ষর পাটেলকে নিয়ে এগোতে থাকেন শ্রেয়াস। কিন্তু ২১ বলে ৩১ রান করেই থামে অক্ষরের ইনিংস। শেষ ওভারে ন্যাথান এলিসের প্রথম দুই বলে চার এবং ছয় হাঁকিয়ে নিজের অর্ধশতক পূর্ণ করেন আয়ার। কিন্তু তার এক বল পড়েই দুর্দান্ত এক ইয়োর্কারে আয়ারের স্ট্যাম্প ভাঙেন ন্যাথান। শেষমেষ ১৬০ রানেই থামতে হয় ভারতকে।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়