বঙ্গবন্ধুর মুক্তির সংগ্রাম মূলত শিক্ষার আন্দোলন

বঙ্গবন্ধুর মুক্তির সংগ্রাম মূলত শিক্ষার আন্দোলন

আগের সংবাদ
অস্ট্রেলিয়াকে ১৬১ রানের টার্গেট দিল ভারত

অস্ট্রেলিয়াকে ১৬১ রানের টার্গেট দিল ভারত

পরের সংবাদ

ডলি সায়ন্তনীর ভোটের পথে কাল হয়ে দাঁড়ালো ক্রেডিট কার্ড

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ , ৯:৩২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩ , ৯:৩৫ অপরাহ্ণ

ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে দ্বাদশ সংসদ নির্বাচনে পাবনা-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী সংগীতশিল্পী ডলি সায়ন্তনীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) সকালে পাবনা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আসাদুজ্জামান তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে তা বাতিল ঘোষণা করেন।

আসাদুজ্জামান বলেন, “ডলি সায়ন্তনীর ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ডলি সায়ন্তনী। তার আগে গত রবিবার (২৬ নভেম্বর) তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র বাতিল ঘোষণার পর ডলি সায়ন্তনী সাংবাদিকদের বলেন, ক্রেডিট কার্ডের বিষয়টি আমার খেয়াল ছিল না। বিষয়টি আমি দ্রুত সমাধান করে আপিল করবো। তিনি আরো বলেন, আমার জন্ম পাবনা শহরের সোনাপট্টি এলাকায়। দাদার বাড়ি সুজানগর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের ভায়না গ্রামে। সেখানে আমার চাচারা থাকেন। এজন্য আমি সেখানে প্রার্থী হয়েছি। আশা করি পাবনা-২ আসনের মানুষ আমার পাশে থাকবে।

অন্যদিকে ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত; তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। তার তিন সপ্তাহ পর হবে ভোটগ্রহণ।

প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমার জন্য ১৪ দিন সময় দেয়া হয়েছে এবং প্রচারের জন্য ১৯ দিন সময় রয়েছে। নিয়ম অনুযায়ী ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। অর্থাৎ, প্রার্থীদের ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়