সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল

আগের সংবাদ
টরন্টোয় শোয়েব-বাবুর যুগলবন্দি

টরন্টোয় শোয়েব-বাবুর যুগলবন্দি

পরের সংবাদ

কমিটি নিয়ে জটিলতা, রিহ্যাবে প্রশাসকের যোগদান

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ , ৬:১৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩ , ৬:১৩ অপরাহ্ণ

কমিটি নিয়ে জটিলতা, তাই দেশের আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে (রিহ্যাব) প্রশাসক নিয়োগ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয়ের (প্রশাসন-৪ শাখা) উপসচিব জান্নাতুল ফেরদৌসকে গত বুধবার (২৯ নভেম্বর) নিয়োগ দেয় সরকার।

রবিবার (৩ ডিসেম্বর) সকালে তিনি রিহ্যাব অফিসে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেন। প্রতিষ্ঠানটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তিনি আগামী তিন মাসের মধ্যে রিহ্যাব এর পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন এবং সংস্থাটির দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবেন।

রিহ্যাবে সদ্য যোগদান করা প্রশাসক জান্নাতুল ফেরদৌস রিহ্যাব পরিচালনা পর্ষদের একটি সুন্দর সুষ্ঠু নির্বাচন সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের দেয়া নির্দেশে বলা হয়েছে, উচ্চ আদালতের নির্দেশে রিহ্যাবের দৈনন্দিন কার্যক্রম পরিচালনাসহ কার্যনির্বাহী কমিটির নির্বাচন আয়োজনের জন্য বাণিজ্য সংগঠন আইন অনুসারে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জান্নাতুল ফেরদৌসকে প্রশাসক নিয়োগ করা হলো। প্রশাসক যথাসময়ে রিহ্যাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন করবেন। তারপর নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করবেন তিনি।

প্রসঙ্গত, রিহ্যাবের বর্তমান কমিটির মেয়াদ গত অক্টোবরে শেষ হয়েছে। মেয়াদ শেষ হওয়ার পর এই কমিটির মেয়াদ পাঁচ মাস বৃদ্ধি করে বাণিজ্য মন্ত্রণালয়। পরে এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে মামলা করেন রিহ্যাবের এক সদস্য।

উচ্চ আদালত বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তটি তিন মাসের জন্য স্থগিত করেন। পরে ১৩ নভেম্বর চেম্বার জজ আদালত তিন মাসের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে নির্দেশ দেন। আইন অনুযায়ী বাণিজ্য সংগঠন অনুবিভাগের মহাপরিচালককে এই সময়ের মধ্যে নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দেন আদালত।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়