ডলি সায়ন্তনীর ভোটের পথে কাল হয়ে দাঁড়ালো ক্রেডিট কার্ড

আগের সংবাদ

‘পুলিশের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা’

পরের সংবাদ

অস্ট্রেলিয়াকে ১৬১ রানের টার্গেট দিল ভারত

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ , ৯:৪৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩ , ৯:৪৩ অপরাহ্ণ
অস্ট্রেলিয়াকে ১৬১ রানের টার্গেট দিল ভারত

সিরিজ জয় আগেই নিশ্চিত হয়ে গেছে ভারতের। নিয়ম রক্ষার ম্যাচে রবিবার (৩ ডিসেম্বর) বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৮ উইকেটে ১৬০ রানের সংগ্রহ করে ভারত।

দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন শ্রেয়াস আইয়ার। জয়ের জন্য অজিদের দরকার ১৬১ রান। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৩-১ ব্যবধানে এরই মধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে ম্যান ইন ব্লুরা। আগেই সিরিজের ফল নির্ধারিত হওয়ায় এ ম্যাচে তেমন কোন উত্তেজনা ছিলনা। অজিদের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন বেন ডাওয়ারসুস এবং জেসন বেহেরেনড্রফ।

বেঙ্গালুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে বেশ সাবধানী খেলতে শুরু করেন দুই ভারতীয় ওপেনার যশস্বী জশপাল এবং ঋতুরাজ গায়কোয়াড়। কিন্তু দলীয় ৩৩ রানে টানা দুই ওপেনারের বিদায়ে চাপে পড়ে ভারত।

আর এর জন্য পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ আসে ২ উইকেটের বিনিময়ে ৪২ রান। এরপর দলীয় ৪৬ রানে ৭ বলে পাঁচ রান করে আউট হন অধিনায়ক সূর্যকুমার যাদব।

গতম্যাচে দুর্দান্ত খেলা রিংকু সিংও এদিন ৬ রান করে সাজঘরে ফেরেন। প্রথম ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে চাপের জাতাকলের নিচে পড়ে স্বাগতিক ভারত। সেখান থেকে দলকে টেনে তুলার চেষ্টা করেন শ্রেয়াস আইয়ার এবং জিতেশ শর্মা। ১৬ বলে ২৪ রান করে জিতেশ আউট হলে অক্ষর পাটেলকে নিয়ে এগোতে থাকেন শ্রেয়াস। কিন্তু ২১ বলে ৩১ রান করেই থামে অক্ষরের ইনিংস।

শেষ ওভারে ন্যাথান এলিসের প্রথম দুই বলে চার এবং ছয় হাঁকিয়ে নিজের অর্ধশতক পূর্ণ করেন আইয়ার। কিন্তু তার এক বল পড়েই দুর্দান্ত এক ইয়োর্কারে আইয়ারের স্ট্যাম্প ভাঙেন ন্যাথান। শেষমেষ ১৬০ রানেই থামতে হয় ভারতকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়