দুর্ঘটনা কমাতে সড়ক আইন দ্রুত বাস্তবায়ন করা জরুরী

দুর্ঘটনা কমাতে সড়ক আইন দ্রুত বাস্তবায়ন করা জরুরী

আগের সংবাদ

গোপনে বিয়ে করেছেন চিত্রনায়িকা আঁচল

পরের সংবাদ

৩৩২ রানের টার্গেটে ব্যাট করছে নিউজিল্যন্ড

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩ , ২:১৫ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২৩ , ২:১৫ অপরাহ্ণ
৩৩২ রানের টার্গেটে ব্যাট করছে নিউজিল্যন্ড

বাংলাদেশ দল ২০৫ রানে এগিয়ে থেকে শক্রবার (১ ডিসেম্বর) তাদের চতুর্থ দিনের খেলা শুরু করে। এর আগে ‍দ্বিতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে টাইগাররা। চতুর্থ দিনে মাত্র ১২৬ রান যোগ করেই অলআউট হয় শান্তরা। নিউজল্যান্ডকে টার্গেট দেয়া হয়েছে ৩৩২ রান। ৩ উইকেট হারিয়ে ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করছে নিউজিল্যান্ড।

দিনের শুরুতে মুশফিক-শান্ত জুটি বেশি দূর এগোতে পারেনি। দ্বিতীয় ওভারে টিম সাউদির লেগ স্টাম্পের বাইরের বলে খোচা দিতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন শান্ত। আইট হওয়ার আগে করেন ১৯৮ বলে এসেছে ১০৫ রান। এর পর উইকেটে আসা শাহাদাত হোসেন দিপু আশা জাগিয়েও মাত্র ১৯ বলে ১৮ রানে ফেরেন সাজঘরে।

এরপর মুশফিক ফেরেন অ্যাজাজ প্যাটেলের করা ৮৫তম ওভারে লেগ বিফোরের ফাঁদে পড়ে । মুশফিকের ব্যাট থেকে এসেছে ১১৬ বলে ৬৭ রান। এদিন মোটেও সুবিধা করতে পারেননি নুরুল হাসান সোহান। প্রথম ইনিংসে ভালো করলেও এবার গ্লেন ফিলিপসের বলে ফিরতি ক্যাচ তুলে দিয়ে ফেরেন ১০ রানে।

এরপর নাঈম-মিরাজের জুটিতে ৭ উইকেট হরিয়ে ৩০৮ রান তুলে লাঞ্চবিরতিতে যায় টাইগাররা। বিরতি থেকে ফিরেই আউট হন নাঈম। পরে দশ নম্বরে এসে শূন্য রানে আউট হয়েছেন তাইজুল । শেষে শরিফুলকে নিয়ে মূল্যবান ২৬ রান ছোট জুটি গড়েন মিরাজ। ১০ রান করে শরিফুল আউট হলে বাংলাদেশের ইনিংস থামে ৩৩৮ রানে। মিরাজ করেন অপরাজিত ৫০ রান।

জবাবে প্রথম ইনিংসে ৩১৭ রান করতে সক্ষম হয় কিউইরা। দ্বিতীয় দিনেই ব্যাটিংয়ে নেমে মাত্র ৭ রানের লিড পায় তারা। ২০৫ বলে ১০৪ রান সাবেক কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। চলিশোর্ধ্ব ইনিংস খেলেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। শেষে টিম সাউদি ৩৫ ও কাইল জেমিসনের ২৩ রানে ভর করে লিড পান নিউজিল্যন্ড।

চতুর্থ দিনে বিরতির পর ব্যাটিংয়ে নেমে টম ল্যাথাম ও কেন ইউলিয়ামসনকে হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩০ রান। এখন ক্রিজে আছেন ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেল।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট পেয়েছেন তাইজুল। এ ছাড়া পার্ট টাইমার মুমিনুলের দখলে গেছে ৩ উইকেট। ১টি করে উইকেট দখলে নিয়েছেন তিন বোলার শরিফুল, মিরাজ ও নাইম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়