রিংকু-জিতেশের জুটিতে ১৭৪ রানের লড়াকু সংগ্রহ ভারতের

আগের সংবাদ

এমন ঘটনা যেন না ঘটে খেয়াল রাখব, শোকজের জবাবে সাকিব

পরের সংবাদ

ডেঙ্গুতে আরো ৬ জনের মৃত্যু, হাসপাতালে ৪৬৮

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩ , ৯:৩৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২৩ , ৯:৩৬ অপরাহ্ণ

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে সারাদেশে এক হাজার ৬২৮ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকায় চারজন ও ঢাকার বাইরে দুজন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪৬৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ১৩৮ জন ও ঢাকার বাইরে ৩৩০ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৬২৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকায় ৯৪১ জন ও ঢাকার বাইরে ৬৮৭ জন। চলতি বছরের ১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১২ হাজার ৩৫৯ জন। এর মধ্যে ঢাকায় এক লাখ সাত হাজার ৯৭৪ জন ও ঢাকার বাইরে দুই লাখ চার হাজার ৩৮৫ জন।

চলতি বছর এ পর্যন্ত তিন লাখ সাত হাজার হাজার ৩৭৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় এক লাখ ছয় হাজার ১৪৫ জন ও ঢাকার বাইরে দুই লাখ এক হাজার ২২৮ জন। বর্তমানে সারা দেশে তিন হাজার ৩৫৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় ৮৮৮ জন ও ঢাকার বাইরে দুই হাজার ৪৭০ জন।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়