পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস

মোমেন-পিটার হাসের ‘সম্পর্কের উন্নয়ন নিয়ে’ বৈঠক

আগের সংবাদ

তিন মন্ত্রী ও সাকিব-নিক্সনসহ ১৫ জনকে ইসির শোকজ

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে গাড়ি ছিনতাইয়ের জন্য এক বাংলাদেশিকে খুন

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ , ৯:২৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২৩ , ৯:২৯ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রে গাড়ি ছিনতাইয়ের জন্য এক বাংলাদেশিকে খুন

যুক্তরাষ্ট্রের পেন্সিলভিয়া অঙ্গরাজ্যের আপার ডার্বির মসজিদ আল মদিনার পার্কিং লটে খুন হয়েছেন বাংলাদেশের মাহবুব রহমান। গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যে রবিবার রাত ৭টা ৪৫ মিনিটে তাকে গুলি করে এক দুর্বৃত্ত।

ঘটনাস্থলেই মারা যান এশার নামাজের উদ্দেশ্যে মসজিদে আসা ৬৫ বছর বয়সি এ বাংলাদেশি। এ সময় মসজিদের ভিতরে অন্তত দেড় শতাধিক মুসল্লী ছিলেন। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলন করে পুলিশ বিভাগ পলাতক খুনির ছবি প্রকাশ করে।

আপার ডার্বি পুলিশ বিভাগ সংবাদ সম্মেলনে জানায়, সাউথ ৬৯ এবং ওয়ালনাট স্ট্রিটে অবস্থিত মসজিদ আল মদিনা আপার ডার্বি ইসলামিক সেন্টারের পার্কিং লটে যে হত্যাকাণ্ড ঘটেছে এটি কোন হেইট ক্রাইম নয়। টার্গেট হত্যাও নয়। গাড়ি ছিনতাইয়ের জন্য ঘটনাটি ঘটেছে।

মাথায় হুডি এবং মুখে মাস্ক পরা খুনির ছবি প্রকাশ করে তদন্তকারী পুলিশ বলেছেন, অপরাধীর জিন্স প্যান্ট এবং স্নিকার দেখে কেউ যদি তাকে সনাক্ত করতে পারেন তবে পুলিশকে জানাবেন অনুগ্রহ করে। ওয়েস্ট ফিলাডেলফিয়ার ওয়েবস্টার এবং সাউথ সিসিল স্ট্রিট থেকে পুলিশ মৃতের গাড়িটি উদ্ধার করে।

আপার ডার্বি ইসলামিক সেন্টারের সভাপতি জিয়াউর রহমান বলেন, একটা গুলির শব্দ শুনে আমরা মসজিদের ভেতর থেকে বের হই। এভাবে তিনি মারা যাবেন কল্পনাও করিনি। তিনি ট্যাক্সি চালাতেন।

নিহতের বড় পুত্র আতিক আব্দুর রহমান বলেন, পুলিশ এখনো আসামিকে ধরতে পারেনি। মঙ্গলবার আমরা লাশ ফেরত পেয়েছি। যে মসজিদের পাশে তিনি খুন হয়েছেন সেখানেই জানাজা হয়েছে। শত শত মানুষ এসেছেন আব্বাকে ভালোবেসে। দাফন হয়েছে মসজিদের পাশের কবরস্থানে।

মৃত মাহবুব রহমানের দীর্ঘদিনের পরিচিত আবুল হাসান রাশেদ বলেন, নড়াইলের এই মানুষটি ১৯৯৫ সালে আমেরিকায় আসেন। আমার সঙ্গে অন্তত ২০ বছরের পরিচয়। তিনি ফিলাডেলফিয়া মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) সাবেক সভাপতি ছিলেন। তাঁর স্ত্রী, তিন পুত্র ও দুই কন্যার সুন্দর সংসার। ২০১৫ সালে তাঁর আরেক মেয়েরও অপমৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়