ব্যারিস্টার শাহজাহান ওমর

আ.লীগ থেকে নির্বাচন করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান

আগের সংবাদ

পুনঃতফসিল হচ্ছে না

পরের সংবাদ

মোশাররফ-জুইয়ের নাটক দেখে কাঁদলেন দর্শক

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ , ৫:৫৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২৩ , ৫:৫৮ অপরাহ্ণ
মোশাররফ-জুইয়ের নাটক দেখে কাঁদলেন দর্শক

রোমান্টিক এবং থ্রিলার ঘরানার গল্পে এখন দর্শকের আগ্রহ বেশি। যার কারণে সামাজিক বার্তা নির্ভর গল্পে নাটকের কাজ এখন অনেকটাই কমে গেছে। সম্প্রতি একটি নাটক নিয়ে সোশ্যালে বেশ চর্চা হচ্ছে যেখানে মূল গল্পটাই ছিল একটা সামাজিক বার্তা পৌঁছানো।

নাটকটিতে দেখা যায়, মোশাররফ করিম ও তার স্ত্রী রোবেনা রেজা জুই নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে সমাজের মানুষকে উপকার করেন কিন্ত সেখানে কিছুটা যন্ত্রণাও দেন। একটা সময় স্ত্রী যখন তাকে প্রশ্ন করে, এমনটা কেন করছে-তখন সে জানায় সেটা পরিকল্পিত এবং ইচ্ছাকৃত। মানুষ মানুষকে উপকার করলে মনে রাখে না, বিপদে এগিয়ে আসে না। ফ্ল্যাশব্যাকে দেখা যায়, এ দম্পতির একটি সন্তান ছিল যে এক্সিডেন্টে মারা যায় এবং সেসময় তার মেয়েকে বাঁচাতে কেউ এগিয়ে আসেনি।

গত মাসে ইউটিউবে মুক্তি পাওয়া এ নাটকের নাম ‘লাভে আছে লসে নেই’। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, রোবেনা রেজা জুই, রাখি চৌধুরী, মিশকাত মাহমুদ, মাহমুদা মাহিয়া, জাভেদ গাজী, হানিফ পালোয়ান, পারভেজ সুমন প্রমুখ।

এটি এখন পর্যন্ত দেখেছেন প্রায় চল্লিশ লাখ দর্শক। মন্তব্যের ঘরে গল্পের বার্তা নিয়ে অসংখ্য প্রশংসাসূচক মন্তব্য।

একজন লিখেছেন, এটা শুধু একটা নাটকই না, বর্তমান সময়ে খুব ভালো একটা বার্তা। এরকম একটা গল্পের জন্য পরিচালক ও মোশাররফ করিমকে বিশেষ ধন্যবাদ।

আরেকজন লিখেন, বর্তমান সময়ের বাস্তব চিত্রকে তুলে ধরা হয়েছে। নাটকটি দেখে অনেক কাঁদলাম। এটাই আমাদের সমাজ। উপকার করা মানুষগুলো দিনশেষে কারও উপকার পায় না। খুব খারাপ এই সমাজের মানুষগুলো।

নিজের গল্পে, চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এস আর মজুমদার। তিনি বলেন, খুবই সাদামাটা একটা গল্প কিন্তু দর্শক সেটাকে পছন্দ করেছে। ইউটিউব কিংবা সোশ্যালের সব জায়গায় শুধু নাটকটির বার্তা নিয়ে সবাই অনেক প্রশংসা করছেন। আমি যে মেসেজটা সবার কাছে পৌঁছাতে চেয়েছি তারা সেটা অনুভব করতে পেরেছেন। একজন নির্মাতা হিসেবে এটাই সার্থকতা।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়