বিদেশ থেকে আসছে সালমানকে খুন করার হুমকি

বিদেশ থেকে আসছে সালমানকে খুন করার হুমকি

আগের সংবাদ

খাদিজার বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ জানুয়ারি

পরের সংবাদ

বিদ্রোহীদের হামলায় মিয়ানমারে ৩৯ সেনা নিহত

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ , ৩:১৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২৩ , ৩:১৪ অপরাহ্ণ

মিয়ানমারে জান্তাবিরোধী জোটের সশস্ত্র হামলায় গত ৪ দিনে সরকার সমর্থিত ৩৯ সেনা নিহতের খবর পাওয়া গেছে।

বিভিন্ন প্রদেশে বিদ্রোহীদের জোট পিপলস ডিফেন্স ফোর্স গ্রুপস (পিডিএফএস) ও স্থানীয় গোষ্ঠীগুলোর সংগঠন ইএওর সদস্যদের হামলায় ভয়াবহ রূপ ধারন করেছে। খবর ইরাবতির।

সাগাইন অঞ্চলের তেইজ শহর নিজেদের দখলে নিতে বুধবার (২৯ নভেম্বর) অভিযান পরিচালনা করে পিডিএফএস। একই দিনে মাগওয়া, তানিনথারিয়া, মন, কাইয়াহ ও চীন প্রদেশেও তুমুল লড়াইয়ের খবর পাওয়া গেছে।

তেইজ শহরটিতে একটি পুলিশ স্টেশনে হামলার পর সেটি দখলে নেয় বিদ্রোহীরা। পরে থানাটি পুনরুদ্ধারে সেখানে বিমান হামলা চালায় জান্তা সরকার। সোমবার তানিনথারিয়া এলাকার পালাউ শহরে পিডিএফএসের সঙ্গে সংঘর্ষে ১ সেনাসদস্য নিহতের খবর পাওয়া গেছে।

চীন প্রদেশের বিদ্রোহী গোষ্ঠী চীনল্যান্ড ডিফেন্স ফোর্স জানায়, প্রদেশটির রাজধানী শহর হাখায় রোববার ও সোমবারের লড়াইয়ে অন্তত ৭ সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ৮ জন।

পিডিএফএস জোট জানায়, মন প্রদেশে বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়তে যাচ্ছে জান্তা সরকার। সেখানে লড়াইয়ে সরকারের বর্ডার গার্ড ফোর্সের মোট ১১ সদস্য এবং একজন বিদ্রোহী নিহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়