একতরফা নির্বাচন করে সরকার পার পাবে না

আগের সংবাদ
পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকে পিটার হাস

পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকে পিটার হাস

পরের সংবাদ

পিটিআই চেয়ারম্যানের পদ ছাড়ছেন ইমরান খান

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ , ১২:১১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২৩ , ১২:১২ অপরাহ্ণ

মামলায় সাজাপ্রাপ্ত হয়ে অযোগ্য ঘোষিত হওয়ায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) বর্তমান চেয়ারম্যান ইমরান খানকে তার পদ ছাড়তে হচ্ছে।

পাকিস্তান নির্বাচন কর্তৃপক্ষের আদেশ অনুযায়ী আগামী ২ সপ্তাহের মধ্যে দলের নতুন চেয়ারম্যান নির্বাচিত করতে হবে। খবর দ্যা ডনের।

পিটিআই নেতা সিনেটর আলি জাফর জানিয়েছেন, দলের চেয়ারম্যান নির্বাচনে ইমরান খান অংশ নেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসাবে তার আইনজীবী ব্যারিস্টার গহর আলী খানকে মনোনীত করা হয়েছে।

তার উপর থেকে আদালতের দেয়া ‘অযোগ্য আদেশ’ তুলে নেয়া হলেই আবার চেয়ারম্যান পদে ফেরত যাবেন। আপাদত চেয়ারম্যান হিসাবে না থাকলেও দলের প্রধান নেতা হিসাবেই থাকবেন ইমরান খান।

ইমরান খানের আইনজীবী শের আফজাল মারওয়াত বলেন, আদালত ইমরান খানকে আবার যোগ্য বলে ঘোষণা করলে তিনি আবারও চেয়ারম্যানের পদে ফিরবেন। আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে আমি দেখা করেছি। সেখানে তার সঙ্গে দলের ভবিষ্যৎ নেতৃত্বের বিষয়ে কথা হয়েছে।

দলের সভাপতি ঘোষণার প্রতিক্রিয়ায় ব্যারিস্টার গহর আলী বলেছেন, ইমরান খানকে ধন্যবাদ জানানোর ভাষা আমার নেই। ইমরান খান যতদিন পুনরায় ফিরে না আসবেন ততদিন তার মনোনীত প্রতিনিধি এবং উত্তরসূরি হিসাবে দায়িত্ব পালন করবো আমি। পিটিআইয়ের আদর্শ এবং সংগ্রাম একই থাকবে।

উল্লেখ্য, তোশাখানা মামলায় অভিযুক্ত হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দলের চেয়ারম্যান হিসাবে অযোগ্য ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন।

পরবর্তী ২০ দিনের মধ্যে দলের নতুন নেতা নির্বাচিত করার জন্য কমিশন একটি আদেশ দিয়েছে। ওই আদেশ পালনে আর ১৩দিন সময় বাকি রয়েছে। এর আগে অগাস্ট মাসে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আগামী ৫ বছরের জন্য সরকারি পদে নিষিদ্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়