গাজীপুর-৫ আসনে প্রার্থী হচ্ছেন ট্রান্সজেন্ডার উর্মি

আগের সংবাদ
সুপার ও পেনিনসুলা স্টিলের স্থায়ী সম্পদ অধিগ্রহণ করবে এসএস স্টিল

সুপার ও পেনিনসুলা স্টিলের স্থায়ী সম্পদ অধিগ্রহণ করবে এসএস স্টিল

পরের সংবাদ

তৃণমূল বিএনপির প্রার্থীতা ঘোষণা (পূর্ণ তালিকা)

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩ , ৭:২৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২৩ , ৯:২৭ অপরাহ্ণ
তৃণমূল বিএনপির লোগো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনের মধ্যে বেশকিছু আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি। বুধবার (২৯ নভেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার প্রার্থীদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, প্রার্থী ঘোষণার ক্ষেত্রে আমরা দলের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ পরিবারের লোকজন, শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবীদের অগ্রাধিকার দিয়েছি। যারা সমাজের জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন।

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী এ তালিকাটি ভোরের কাগজকে নিশ্চিত করেছেন। তৃণমূল বিএনপির প্রার্থীদের তালিকা-

Nomination Dhaka Division lsit T. BNP

 

 

Nomination Chattogram Division lsit T. BNP

 

 

 

 

Nomination Barishal Division lsit T. BNP

 

Nomination Mymonshingh Division lsit T. BNP

 

Nomination Khulna Division lsit T. BNP

 

Nomination Rajshahi Division lsit T. BNP

 

 

Nomination Sylhet Division lsit T. BNP

Nomination Rangpur Division lsit T. BNP

 

ফাইল ছবি

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে নির্বাচন কমিশনে নিবন্ধন পাওয়ার তিনদিন পর তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা মারা যান। এরপর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। পরে গত ১৯ সেপ্টেম্বর দলটিতে যোগ দিয়েই চেয়ারপারসন নির্বাচিত হন শমসের মবিন চৌধুরী এবং মহাসচিবের দায়িত্ব পান তৈমূর আলম খন্দকার।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়