বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজতে বিসিবির তদন্ত কমিটি গঠন

আগের সংবাদ
পিতা হত্যাকারী পুত্র নুর ইসলাম আটক

পিতা হত্যাকারী পুত্র নুর ইসলাম আটক

পরের সংবাদ

গাজায় যুদ্ধ বন্ধের দাবি

হোয়াইট হাউজের সামনে আমরণ অনশন শুরু

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩ , ২:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২৩ , ২:২৪ অপরাহ্ণ

অবরুদ্ধ গাজা উপত্যকায় স্থায়ীভাবে যুদ্ধ বন্ধের দাবিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আবাসিক দপ্তর হোয়াইট হাউসের সামনে আমরণ অনশন ধর্মঘট শুরু করেছেন একদল অধিকারকর্মী। তাদের মধ্যে নিউইয়র্ক অঙ্গরাজ্যের আইনসভার সদস্য জোহরান মামদানিও রয়েছেন। অনশনকারীরা বলছেন, ইহুদিবাদী ইসরাইলকে গাজায় হামলা করার সুযোগ করে দিয়েছে আমেরিকা। খবর: আল-জাজিরার।

প্রেসিডেন্ট বাইডেন যাতে গাজায় স্থায়ী যুদ্ধবিরতির জন্য তেলআবিবকে চাপ দেন সেজন্য হোয়াইট হাউসের সামনে এভাবে অনশন করছেন বলে জানিয়েছেন প্রতিবাদকারীরা। হোয়াইট হাউসের সামনে সংবাদ সম্মেলন করে অনশনকারীদের অনেকে তাদের বক্তব্য তুলে ধরেছেন। ফিলিস্তিনিদের দুর্দশার চিত্র তুলে ধরে তারা গাজায় চলমান যুদ্ধের জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার প্রশাসনের সিনিয়র কর্মকর্তাদের নিন্দা জানান।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, ওই অবরুদ্ধ উপত্যকায় ইহুদিবাদীদের ৪৭ দিনের অবিরাম বোমাবর্ষণে ১৫ হাজার ৫০০ মানুষ নিহত হয়েছেন যাদের মধ্যে ছয় হাজারের বেশি শিশু রয়েছে।প্রেসিডেন্ট বাইডেনের দল ডেমোক্রেটিক পার্টির নেতা জোহরান মামদানি বলেন, বাইডেনের কারণেই ফিলিস্তিনিদের ওপর বোমা হামলা হচ্ছে, ফিলিস্তিনিরা অনাহারে–অর্ধাহারে দিন কাটাচ্ছেন। ফিলিস্তিনিদের দুর্দশার বিষয়টি তুলে ধরতেই আমরাও না খেয়ে থাকছি।

অনশনে অংশগ্রহণকারী প্রখ্যাত হলিউড অভিনেত্রী সিনথিয়া নিক্সন বলেন, যুদ্ধ হলেই ক্রসফায়ারে কিছু বেসামরিক মানুষের মৃত্যু হবে, এটাই স্বাভাবিক- এ ধরনের ব্যাখ্যা শুনতে শুনতে আমি ক্লান্ত হয়ে পড়েছি। এত বেশি সংখ্যক মানুষের মৃত্যুর মধ্যে স্বাভাবিক কিছুই নেই। বাইডেনের প্রতি আহ্বান জানিয়ে সিনথিয়া নিক্সন আরো বলেন, তাকে বলব গাজার শিশুদের দিকে তাকান আর ভাবুন তারা আপনারই সন্তান। আমাদের পক্ষ থেকে তার প্রতি আবেদন গাজায় বর্তমানে যে যুদ্ধবিরতি চলছে, তা অব্যাহত রাখতে তিনি যেন আহ্বান জানান।

এমএমএস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়