নিহত গার্মেন্টস শ্রমিকের পরিবারের পাশে কারখানা কর্তৃপক্ষ

আগের সংবাদ

বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি ওয়াশিংটন দূতাবাসের

পরের সংবাদ

রাজশাহীতে আদালতসহ বিভিন্ন স্থানে ককটেল নিক্ষেপ, আহত ২

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩ , ৬:৪০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২৩ , ৬:৪১ অপরাহ্ণ

রাজশাহীতে আদালত চত্বরসহ নগরীর বিভিন্ন স্থানে আজ তিনটি ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুইজন আহত হয়েছেন এবং মোট ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, বুধবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পশ্চিমে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় আদালত চত্বরে অবস্থিত সকলের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার সাথে সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানটি ঘিরে রাখে। ঘটনার সময় পাশের ভবনের একটি জানালার গ্লাস ভেঙে গেছে।

এর আগে সকালে নগরীর ডিঙ্গাডোবা এলাকার মতিচত্বরের কাছে জামায়াত-শিবিরের মিছিল থেকে ককটেল নিক্ষেম করা হয়। এসময় তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। এরা হলেন, খালেক শাহাদত ও মারুফ মোরতোজা। রাজপাড়া থানার ওসি রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে দুপুর দেড়টার দিকে নগরীর কামারুজ্জামান চত্বরে বিএনপির মিছিল থেকে ককটেল বিষ্ফোরণ করা হয়। এতে পুরো এলাকায় মুহূর্তের মধ্যেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই ঘটনায় অটোচালক জলিল ও অটো যাত্রী আবুল বাসার আহত হন। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। অটো চালক জলিলের চোখে ককটেলের স্লিন্টার লেগেছে বলে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রাজপাড়া থানার ওসি রফিকুল ইসলাম বলেন, আদালত চত্বরের বাইরে ঢালানের মোড়ের সড়ক থেকে ককটেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় কাউকে শনাক্ত করা যায়নি। তদন্ত অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন ডিঙ্গাডোবা এলাকায় জামায়েত-শিবির মিছিল শেষে ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, মহানগরীর গৌরহাঙ্গা রেলগেটে এলাকায় ঝটিকা মিছিল থেকে বিএনপি নেতাকর্মীরা দুপুরে ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে পালিয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়