ভাষাবিজ্ঞানী আবদুল হাই ছিলেন জাতির শিক্ষক

আগের সংবাদ

কাজলায় যাত্রীবাহী বাসে আগুন

পরের সংবাদ

স্বর্ণের দামে রেকর্ড

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩ , ১০:৩২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২৩ , ১০:৪৩ অপরাহ্ণ

দেশের বাজারে আবারো স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। স্থানীয় মার্কেটে তেজাবী স্বর্ণের (পাকা বা খাঁটি স্বর্ণ) দর বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিবার (২৬ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের ১ ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের মূল্য ১ হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়েছে। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৮ হাজার ১২৫ টাকা। দেশের ইতিহাসে যা সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল না।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দর ধার্য করা হয়েছে ১ লাখ ৩ হাজার ২২৬ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম ঠিক করা হয়েছে ৮৮ হাজার ৪৭১ টাকা। আর সনাতন পদ্ধতির স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা।সোমবার (২৭ নভেম্বর) থেকে এই দাম কার্যকর হবে।

তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের ১ ভরির দর নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭১৫ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য রয়েছে ১ হাজার ৬৩৩ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতিভরি দাম ১ হাজার ৪০০ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় আছে।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়