জবি স্বাধীনতা শিক্ষক সমাজের সভাপতি অধ্যাপক ড. নূর মোহাম্মদ

আগের সংবাদ
স্থানীয় সরকার বিভাগ

মেয়র-চেয়ারম্যানদের ১০ নির্দেশনা, না মানলে শাস্তি

পরের সংবাদ

১১২ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ , ১০:১৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২৩ , ১০:১৫ অপরাহ্ণ
১১২ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

পাঁচ প্রকল্প বাস্তবায়নে ১১১ কোটি ৮০ লাখ ডলার বা প্রায় ১১২ কোটি ডলার সহায়তা দিচ্ছে বিশ্বব্যাংক। স্থানীয় মুদ্রায় যা প্রায় ১২ হাজার ২৯৮ কোটি টাকার সমান। এজন্য বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঋণ চুক্তি স্বাক্ষর হয়েছে।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি-২ সম্মেলন কক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সিনিয়র সচিব শরিফা খান এবং বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৈলায়ে সেক।

প্রকল্পগুলো বাস্তবায়নের ফলে প্রাথমিক শৈশব বিকাশ, মাধ্যমিক শিক্ষা উন্নয়ন, নদী তীর সুরক্ষা ও নাব্য; শহুরে প্রাথমিক স্বাস্থ্য ও গ্যাস বিতরণ দক্ষতার উন্নতির মাধ্যমে স্থিতিস্থাপক এবং অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি অর্জনে সহায়ক হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

ইআরডি ও বিশ্বব্যাংক থেকে পাঠানো পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ইআরডির সিনিয়র সচিব শরিফা খান বলেন, লার্নিং এক্সিলারেশন ইন সেকেন্ডারি এডুকেশন অপারেশন প্রকল্পটি বাস্তবায়নের ফলে ৯ লাখ গ্রামীণ যুবক কর্মসংস্থান উপযোগী হিসেবে গড়ে উঠবে। অন্য প্রকল্পগুলোরও সুফল পাবে এ দেশের মানুষ।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়