নির্বাচনে অংশ নিতে প্রধানমন্ত্রীর সঙ্গে ৯ দলের সাক্ষাৎ

আগের সংবাদ
১১২ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

১১২ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

পরের সংবাদ

জবি স্বাধীনতা শিক্ষক সমাজের সভাপতি অধ্যাপক ড. নূর মোহাম্মদ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ , ৯:৩৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২৩ , ৯:৩৪ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) স্বাধীনতা-শিক্ষক সমাজের সভাপতি নির্বাচিত হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ। আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) স্বাধীনতা-শিক্ষক সমাজের এক সাধারণ সভা শেষে গঠনতন্ত্র অনুসারে এ দায়িত্ব দেয়া হয়।

এরপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জবি স্বাধীনতা-শিক্ষক সমাজের সভাপতির পদটি শূন্য হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী কমিটি গঠন না হওয়া পর্যন্ত সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ড. নূর মোহাম্মাদ সভাপতির দায়িত্ব পালন করবেন।

এরআগে গত ২১ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্বাধীনতা শিক্ষক সমাজ থেকে সভাপতি অধ্যাপক ড. হোসনে আরা বেগমসহ ৩ জন সিনিয়র অধ্যাপক পদত্যাগ করেন। এরপর তারা আওয়ামী পন্থি শিক্ষক সংগঠন নীলদলের (একাংশ) যোগদান করেন। বাকি দুজন হলেন শিক্ষক সমাজের কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার ও অধ্যাপক ড. আসমা বিনতে ইকবাল।

স্বাধীনতা শিক্ষক সমাজের সভাপতি অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, বৃহৎ সংখ্যক শিক্ষকদের এই সংগঠনে আমাকে সভাপতি করায় কৃতজ্ঞ। বঙ্গবন্ধুর আদর্শের এ সংগঠন শিক্ষক ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। আগামীতেও করে যাবে।

প্রসঙ্গত, অধ্যাপক ড. নূর মোহাম্মদ এরআগে জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, নীলদলের সাধারণ সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাহিত্য ও সাংস্কৃতিক স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়