একতরফা নির্বাচন দেশকে আরো সংঘাতের দিকে নিয়ে যাবে

আগের সংবাদ

শীত এলেও ডেঙ্গু গেল না : সমন্বিত কার্যক্রমে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব

পরের সংবাদ

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতের শুভ সূচনা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ , ১১:৫৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বকাপ ফাইনালের পর আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২ উইকেটের জয় নিশ্চিত করেছে ভারত। এ জয়ে ৫ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ম্যান ইন ব্লুরা। বিশাখাপট্টনমে টসে ব্যাট করতে নেমে জশ ইংলিসের সেঞ্চুরির উপর ভর করে ৩ উইকেটে ২০৮ রানের সংগ্রহ তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮ উইকেট হারিয়েই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছে যায় ভারত।

২০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারের ৫ম বলে দলীয় ১১ রানের মাথায় কোন বল না খেলে রানের খাতা না খুলতেই ভুল বুঝাবুঝিতে রান আউটের শিকার হন ওপেনার রুতুরাজ গাইকোয়াদ। ৩য় ওভারে ৮ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন জসপাল।

২২ রানে ২ উইকেট পতনের পর দলের হাল ধরেন ঈশান কিশান এবং সুর্যকুমার। তাদের জুটি থেকে আসে ১১২ রান। ৫৮ রান করে সাঙ্গার বলে আউট হন কিশান এবং ৮০ রান করে বেহেরেন্ড্রফের আউট হন সুর্য। তিলকের ব্যাট থেকে আসে ১২ রান। শেষ ওভারে টানা ৩ উইকেটের পতন হলেও জিততে সমস্যা হয়নি ম্যান ইন ব্লুদের। অজিদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন তানভির সাঙ্গা। এর আগে বিশাখাপট্টনমে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জশ ইংলিসের সেঞ্চুরির ওপর ভর করে ভারতের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ২০৮ রান সংগ্রহ করেছে অজিরা। ইংলিসের সেঞ্চুরি ছাড়াও ফিফটির দেখা পেয়েছেন স্টিভ স্মিথও। জয়ের জন্য ভারতের প্রয়োজন ২০৯ রান।

টসে জিতে আজ ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের ওপর চড়াও হন অজি ব্যাটাররা। ডার্সি শর্ট দ্রুত ফিরে গেলেও রানের গতিতে তা প্রভাব ফেলতে পারেনি। স্মিথ একপ্রান্ত আগলে রাখেন ও অন্য প্রান্তে ভারতের বোলারদের ওপর রোলার-কোস্টার চালাতে থাকেন ইংলিস। তিনে নেমে মাত্র ৪৭ বলে সেঞ্চুরি করেন এই উইরেটরক্ষক ব্যাটার। দলীয় ১৬১ রানের মাথায় স্মিথ রান আউট হয়ে ফিরে গেলে ভাঙ্গে তাদের ১৩০ রানের জুটি। ৪১ বলে ৮ চারে ৫২ রান করেন অজিদের এই সাবেক অধিনায়ক। এরপর প্রসিদ্ধ কৃষ্ণার বলে জয়সওয়ালের হাতে ক্যাচ দেয়ার আগে ৫০ বলে ১১ চার ও ৮ ছয়ে করেন ১১০ রান। শেষপর্যন্ত টিম ডেভিড ও মার্কস স্টয়নিসের ২৮ রানের ঝড়ো জুটিতে দুইশর গণ্ডি পেরোয় অস্ট্রেলিয়া। ভারতের হয়ে বিষ্ণই ও প্রসিদ্ধ ১টি করে উইকেট নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়