আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন অভিনেতা সিদ্দিক

আগের সংবাদ

‘যুদ্ধবিরতি’ নিয়ে একমত হতে যাচ্ছে হামাস-ইসরায়েল

পরের সংবাদ

ফখরুলের জামিন শুনানি পেছানো নিয়ে আদালতে হট্টগোল

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ , ৩:২৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২৩ , ৩:২৯ অপরাহ্ণ

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রাজধানীর রমনা থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি পেছানোকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হট্টগোল দেখা গেছে। সোমবার (২০ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মির্জা ফখরুলের জামিন আবেদনের বিষয়ে শুনানি ছিল।

তবে ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামান উপস্থিত না থাকায় ভারপ্রাপ্ত বিচারক প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ ফয়সাল বিন আতিকের আদালতে ফখরুলের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহসহ ৫০ এর অধিক বিএনপিপন্থী আইনজীবীরা এসময় জামিন শুনানির জন্য অনুরোধ করেন। এসময় ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ বলে আদালতকে জানান রাষ্ট্রপক্ষের অন্য আইনজীবীরা।

আসামিপক্ষের আইনজীবীরা ১-২ দিনের মধ্যেই সুনির্দিষ্ট সময় চান। এরপর বিচারক একটু সময় নিয়ে তারিখ নির্ধারণ করার কথা বলেন। এসময় আইনজীবীরা হট্টগোল শুরু করেন। তারা ‘ওপেন আদালতে’ বসেই তারিখ নির্ধারণ করতে বলেন। পরে বিচারক ১০ মিনিটের জন্য আদালত মুলতবি ঘোষণা করে এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান।

এর আগে গত ২৯ অক্টোবর বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে আটক করে ডিবি পুলিশ। ওইদিন রাতে তাকে আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। এরপর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন মির্জা ফখরুলের আইনজীবীরা।

মামলা সূত্রে জানা গেছে, বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনের সামনে বিএনপির কর্মীরা গাছের ডাল ভেঙে ও হাতের লাঠি দিয়ে নামফলক, গেটে হামলা চালায়। তারা ভেতরে ইট পাটকেল ছুঁড়তে থাকে। এ ঘটনায় রমনা থানায় ৫৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। মামলাটিতে মির্জা ফখরুল ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়। এছাড়া মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়