অনুমতি ছাড়া কেউ গাছ কাটতে পারবে না

আগের সংবাদ

গ্রেপ্তার নেতাদের স্বীকারোক্তি নিয়ে ডিবিপ্রধানের বক্তব্য ‘বানোয়াট’

পরের সংবাদ

গাজায় ফিলিস্তিনিদের উপর হামলা,সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিবাদ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩ , ৮:২৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২৩ , ৮:২৫ অপরাহ্ণ

গাজায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর বর্বর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। শনিবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়।

জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মীর বরকত, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ এর সহ-সভাপতি ফকির সিরাজ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য ইকবাল খোরশেদ, বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি মিজানুর রহমান, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিনু হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ঝুনা চৌধুরী এবং বাংলাদেশ পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সাংগঠনিক সম্পাদক আজহারুল হক আজাদ। স্বাগত বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস।

সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনের গাজায় বর্বর হামলায় সৃষ্টি হওয়া মানবিক বিপর্যয়ের জন্য শুধু ইসরাইল নয়, তাদের সমর্থন ও সহযোগিতা দেয়া প্রভাবশালী রাষ্ট্রগুলোও দায়ী। বাংলাদেশের ইসলামী দলগুলোসহ যে রাজনৈতিক দলগুলো ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর হামলার প্রতিবাদ জানাচ্ছে না তাদেরও সমালোচনা করেন সংস্কৃতিজনেরা।

বক্তারা বলেন, রাষ্ট্র হিসেবে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষ যেভাবে স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছে তা মানবিকতার অনন্য দৃষ্টান্ত। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারকে ধন্যবাদ জানান তারা।

বক্তারা আরো বলেন, বাংলাদেশে রাজনৈতিক আন্দোলনের নামে সহিংসতা করে যারা প্রাণহানি ও দেশের সম্পদ বিনষ্ট করছে, তদের বিষয়েও সতর্ক থাকতে হবে।

ইসরাইলের হামলায় ফিলিস্তিন এবং সাম্প্রতিক রাজনৈতিক সহিংসতায় বাংলাদেশে প্রাণহারানো মানুষদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২১ নভেম্বর সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন কর্মসূচি ঘোষণা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়