দুবাইয়ে মরুর বুকে এক চিলতে স্বর্গ ‘মিরাকল গার্ডেন’

আগের সংবাদ
পায়রা-মোংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজার বন্দরে ৬ নম্বর বিপদসংকেত

পায়রা-মোংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজার বন্দরে ৬ নম্বর বিপদসংকেত

পরের সংবাদ

জোট করতে চাইলে জানাতে হবে ১৮ নভেম্বরের মধ্যে

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩ , ১০:৪০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৭, ২০২৩ , ১০:৪০ পূর্বাহ্ণ
জোট করতে চাইলে জানাতে হবে ১৮ নভেম্বরের মধ্যে

দ্বাদশ সংসদ নির্বাচনে কোনো জোটের অন্তর্ভুক্ত হয়ে অভিন্ন প্রতীকে ভোট করতে চাইলে ১৮ নভেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আবেদন করতে হবে। নিবন্ধিত ৪৪টি দলের প্রতি এ আহ্বান জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) এর ২০ অনুচ্ছেদ অনুযায়ী, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক একাধিক নিবন্ধিত রাজনৈতিক দল মিলে জোট গঠন করা হলে, তার মধ্যে থেকে যেকোনো একটি দলের প্রতীক জোটভুক্ত দলগুলোর প্রার্থীদের বরাদ্দ করা যাবে।

এমন প্রতীক পেতে হলে জোটকে নির্বাচনি তফসিল ঘোষণার পরবর্তী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশন বরাবর দরখাস্ত দাখিলের বিধান রয়েছে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সে অনুযায়ী নির্বাচনি জোটের প্রতীকের জন্য তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আবেদন করতে হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১৫ নভেম্বর মনোনয়নপত্র জমার শেষ সময় রয়েছে। বাছাই ১-৪ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। ভোট হবে ৭ জানুয়ারি।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়