ডিএমপি কমিশনারের কঠোর হুঁশিয়ারি

আগের সংবাদ
পর্তুগালে শুরু হল বিশ্বের সর্ববৃহৎ প্রযুক্তি সম্মেলন

পর্তুগালে শুরু হল বিশ্বের সর্ববৃহৎ প্রযুক্তি সম্মেলন

পরের সংবাদ

ওয়ার্কার্স পার্টি

ডোনাল্ড লু’রচিঠি কেবল অগ্রহণযোগ্যই নয়, কূটনৈতিক-রাজনৈতিক অশিষ্টতা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ , ৩:৫৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৫, ২০২৩ , ৩:৫৯ অপরাহ্ণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ডোনাল্ড লু’র চিঠি নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি একটি স্বাধীন দেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে এভাবে চিঠি দিতে পারে কিনা সে বিষয়ে নিঃসন্দেহে প্রশ্ন তোলা যায়। এ ধরণের চিঠি কেবল অগ্রহণযোগ্যই নয়, কূটনৈতিক ও রাজনৈতিক ভাবে অশিষ্ট। বুধবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত পলিটব্যুরোর সভাওয়ার্কার্স পার্টির প্রস্তাবে এ মন্তব্য করা হয়।

পলিটব্যুরো বলেছে, চিঠিতে যেমন সংলাপের কথা বলা হয়েছে, তেমনি আবার ভিসানীতি প্রয়োগের ভয় দেখানো হয়েছে। ওয়ার্কার্স পার্টির সভার প্রস্তাবে ডোনাল্ড লু’র চিঠিকে দুরভিসন্ধিমূলক আখ্যায়িত করে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের এই হস্তক্ষেপের মাধ্যমে নির্বাচনকেই সংশয়পূর্ণ করেছে।

এছাড়া প্রস্তাবে বিদেশী এধরণের হস্তক্ষেপের বিরুদ্ধে গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশগ্রহণ ও নির্বাচনকে দখল করার আহবান জানিয়েছে ওয়ার্কার্স পার্টি।

পার্টির সভাপতি রাশেদ খান মেনন এর সভাপতিত্বে সভায় দলটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নূর আহমদ বকুল, কামরুল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, আলী আহম্মদ এনামুল হক, অধ্যাপক নজরুল হক নীলু, হাজী বশিরুল আলম, মোস্তফা লুৎফুল্লা এমপি আলোচনায় অংশ নেন।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়