বেলফোর ঘোষণা যেভাবে মধ্যপ্রাচ্যের ইতিহাস বদলে দিয়েছিল

আগের সংবাদ
ডায়াবেটিস রোগের লক্ষণ ও চিকিৎসা

ডায়াবেটিস রোগের লক্ষণ ও চিকিৎসা

পরের সংবাদ

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩ , ৫:০১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৪, ২০২৩ , ৫:০১ অপরাহ্ণ

চলতি মাসেই আইসিসি চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচ খেলবেন নিগার সুলতানা জ্যোতিরা। আসন্ন সফরের জন্য (মঙ্গলবার) ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে এই সফর শুরু করবে নিগার সুলতানা জ্যোতিরা। আর ওয়ানডে দিয়ে সেটি শেষ হবে। আগামী ৩ ডিসেম্বর বেনোনিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৬ ও ৮ ডিসেম্বর কিম্বার্লিতে হবে বাকি দুই টি-টোয়েন্টি। এরপর আগামী ১৬, ২০ ও ২৩ ডিসেম্বর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাচ তিনটি হবে যথাক্রমে পচেফস্ট্রুম, ইস্ট লন্ডন ও বেনোনিতে।

উল্লেখ্য, চ্যাম্পিয়নশিপের সেরা ছয়টি দল খেলবে ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি। ১২ ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে বাংলাদেশ। ৯ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ভারত। বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড রয়েছে বাংলাদেশের ওপরে।

বাংলাদেশ স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), শামিমা সুলতানা, মুরশিদা খাতুন, সোবহানা মোস্তারি, ফারজানা হক পিংকি, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, রিতু মণি, শরীফা খাতুন, সুমাইয়া আক্তার, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার ও দিশা বিশ্বাস।

স্ট্যান্ডবাই : শারমিন আক্তার সুপ্তা, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, নিশীতা আক্তার নিশি।

 

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়