হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ

আগের সংবাদ

কোরিয়া এবং বাংলাদেশের সাহিত্য নিয়ে তুলনামূলক আলোচনা

পরের সংবাদ

আরিফুল ইসলাম ও সৌভিক করিম ‘হত্যার’ বিচার দাবি বন্ধু-সহযোদ্ধাদের

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩ , ৯:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১০, ২০২৩ , ৯:২৪ অপরাহ্ণ

গণসংহতি আন্দোলনের জাতীয় পরিষদ সদস্য ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আরিফুল ইসলাম ও ঢাবি ছাত্র ফেডারেশনের সাবেক সহ-সাধারণ সম্পাদক সৌভিক করিমের দুর্ঘটনাজনিত মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বলন করেছে তাদের বন্ধু ও সহযোদ্ধারা।

শুক্রবার (১০ নভেম্বর ) সন্ধ্যা সাড়ে ৬ টায় রাজধানীর ইস্কাটনে দুর্ঘটনাস্থলে এই মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। পরে আরিফুল ইসলাম ও সৌভিক করিমের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত বন্ধু ও সহযোদ্ধারা “সড়কের মৃত্যুর মিছিল থামবে কবে”, “জীবন কোনও সংখ্যা নয়”, “আরিফুল ইসলাম ও সৌভিক করিম হত্যার বিচার কর” সহ বিভিন্ন দাবিতে প্ল্যাকার্ড হাতে নীরব প্রতিবাদ জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আলোকচিত্রী শহীদুল আলম, অধ্যাপক রেহনুমা আহমেদ, সমকালের প্ল্যানিং এডিটর ফারুক ওয়াসিফ, কণ্ঠশিল্পী শায়ান, গার্মেন্টস শ্রমিক সংহতির সভা প্রধান তাসলিমা আখতার, সমগীতের সভাপতি দিনা তাজরিন, শিক্ষক বীথি ঘোষ, সম্মিলিত পেশাজীবী সংহতির সদস্য সচিব ইখতিয়ার উদ্দিন, সৈকত মল্লিক, চিত্র পরিচালক হাবিবুর রহমানসহ গণসংহতি ও ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

এরআগে বাদ আছর রাজধানীর ইস্কাটন গার্ডেন মসজিদে আরিফুল ইসলাম ও সৌভিক করিমের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন অধ্যাপক আহমেদ কামাল, প্রয়াত আরিফুল ইসলামের পিতা খায়রুল ইসলাম, সৌভিক করিমের পিতা এটি এম ফজলুল করিম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, জাতীয়তাবাদ সমমনা জোটের চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লৎফুর রহমান প্রমুখ।

এসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়