হাস-কুক দেখার সময় নেই সরকারের

আগের সংবাদ

আজ ‘মুক্তিযোদ্ধা হত্যা দিবস’ পালনের ঘোষণা আ. লীগের

পরের সংবাদ

বেপরোয়া বাস কেড়ে নিলো ৪ যাত্রীর প্রাণ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩ , ৮:৪৬ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৭, ২০২৩ , ৯:০২ পূর্বাহ্ণ

বেপরোয়া গতির কারণে ময়মনসিংহে দুর্ঘটনার কবলে পড়ে একটি বাস। এ ঘটনায় চার জন নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক।

দুর্ঘটনায় আহত এক যাত্রী জানান, বাসটি বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন চালক। তাকে বারবার সতর্ক করা সত্ত্বেও তিনি কর্ণপাত না করায় এ ঘটনা ঘটে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সোমবার (৬ নভেম্বর) মধ্যরাত সাড়ে ৩টার দিকে ফের ঘটনাস্থলে আসেন তিনি। দুর্ঘটনার পর ফেলে যাওয়া ব্যাগ খুঁজতে বাসটির কাছে আসেলে তার কাছ থেকে এসব তথ্য জানা যায়।

ওই যাত্রী বলেন, গাজীপুর পার হওয়ার পর থেকেই বাসটি অতিরিক্ত গতিতে উল্টাপাল্টা চালাচ্ছিলেন চালক। এতে বেশ কয়েকবার দুর্ঘটনার ঘটার মতো অবস্থা হয়েছিল। যাত্রীরা বারবার তাকে ধীরে চালানোর জন্য বলছিলেন। তিনি কারো কথা না শুনে বেপরোয়া গতিতেই গাড়ি চালাচ্ছিলেন। অবশেষে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় দুর্ঘটনাটি ঘটেছে।

ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা-বাইপাস সড়কে এ বাস দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নগরীর শিকারীকান্দা এলাকায় মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত যাত্রীরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এই তথ্য নিশ্চিত করেছেন। তবে প্রাথমিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুরগামী ফাইয়াজ অ্যান্ড তাজ নামের একটি যাত্রীবাহী বাস শিকারীকান্দা এলাকায় ওভারটেক করতে গিয়ে একটি পিকআপকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে পিকআপটি ছিটকে গিয়ে রাস্তার পাশে পড়ে। অপরদিকে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি মহাসড়কের ডিভাইডারে উঠে সেখানে থাকা বিলবোর্ডের পিলারে সজোরে ধাক্কা দেয়। এতে বিলবোর্ডটি ভেঙে পড়ে যায় এবং বাসটির সামনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই তিনজন ও ময়মনসিংহ মেডিকেলে আরও একজনের মৃত্যু হয়।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. মাসুদ সরদার জানান, রাত ১২টা ৪০ মিনিটে আমরা দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি। পরে আমাদের পাঁচটি ইউনিটসহ পুলিশ সদস্যরা এসে উদ্ধার কাজ চালিয়ে যান। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস ও ভেঙে পড়া বিলবোর্ডে সড়ক থেকে সরানোর কাজ চলছে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়