মারা গেলেন চীনের সাবেক প্রধানমন্ত্রী লি কেকিয়াং

মারা গেলেন চীনের সাবেক প্রধানমন্ত্রী লি কেকিয়াং

আগের সংবাদ
ইসরায়েল-আমেরিকান পণ্য বর্জনের ডাক দক্ষিণ আফ্রিকায়

ইসরায়েল-আমেরিকান পণ্য বর্জনের ডাক দ.আফ্রিকায়

পরের সংবাদ

নিজের জ্বলে ওঠার রহস্য জানালেন ওয়ার্নার

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩ , ৮:১৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২৩ , ৮:১৭ পূর্বাহ্ণ
নিজের জ্বলে ওঠার রহস্য জানালেন ওয়ার্নার

বিশ্বকাপের আগে ছন্দে ছিলেন না ডেভিড ওয়ার্নার। তবে আগে যেমনই খেলুক না কেন বিশ্বকাপে এলেই ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটান অস্ট্রেলিয়া দলের বাঁহাতি এই ওপেনারে। নেদারল্যান্ডসের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার পর ওয়ার্নার জানিয়েছেন, ক্রিকেটাররা বিশ্বকাপের জন্যই বেঁচে থাকেন।

ছন্দে না থাকার কারণে বিশ্বকাপের একাদশে তার জায়গা নিয়েও প্রশ্ন উঠছিল বারবার। তবে অভিজ্ঞ এই ওপেনারের উপর আস্থা রেখেছিল অস্ট্রেলিয়া। বিশ্বকাপ দলে থাকলেও প্রথম তিন ম্যাচে প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি। নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে শুরুটা ভালো করলেও হাফ সেঞ্চুরি পাওয়া হয়নি তার।

স্বাগতিকদের বিপক্ষে ওয়ার্নারকে থামতে হয়েছিল ৪১ রানের ইনিংস খেলে। সাউথ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন যথাক্রমে ১৩ ও ১১ রানের ইনিংস। তবে পাকিস্তানের বিপক্ষে নিজেকে পুরনো ছন্দে ফিরে পান ওয়ার্নার। শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফদের বিপক্ষে খেলেছিলেন ১৬৩ রানের দুর্দান্ত ইনিংস।

পরের ম্যাচে নেদার‌ল্যান্ডসের বিপক্ষে ওয়ার্নার করেছেন ১০৪ রান। এমন ইনিংসের পর টানা তিন বিশ্বকাপেই তিনশর বেশি রান করলেন তিনি। বর্তমানে আছেন এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি রান তোলা সেরা পাঁচ ব্যাটারের তালিকাতেও। ডাচদের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার পর ওয়ার্নার জানিয়েছেন, তারা বিশ্বকাপের মতো মঞ্চের জন্যই তৈরি হন।

স্টার স্পোর্টসের সঙ্গে আলাপকালে ওয়ার্নার বলেন, ‘আমার জন্য বিষয়টা হলো মাঠে গিয়ে নিজের সেরাটা দেওয়া। যে কোনো সিরিজে এটাই হয় এবং টুর্নামেন্টের ক্ষেত্রে, আমি এসবের জন্যই প্রস্তুত হই। আমরা এসব বিশ্বকাপের জন্যই বেঁচে থাকি। (বিশ্বকাপ) প্রতি চার বছরে একবার হয় এবং আপনাকে অবশ্যই এই মঞ্চে উজ্জ্বল পারফর্ম্যান্স করতে হবে। ওসব দ্বিপাক্ষিক সিরিজের ছন্দ এখানেও আনতে হবে।’

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়