হিমালয়ের আমা দাবলাম জয়ে প্রথম বাংলাদেশি নারীর অভিযান শুরু

আগের সংবাদ

মরণ কামড় দেবে বিএনপি, সতর্ক থাকুন

পরের সংবাদ

নয়াপল্টনে নেতাকর্মীদের ভিড়, সরে যেতে মাইকিং

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩ , ৫:৪৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২৩ , ৫:৪৩ অপরাহ্ণ

বিএনপির মহাসমাবেশে যোগ দিতে একদিন আগেই রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা। মহাসমাবেশে যোগ দিতে বিএনপির অনেক নেতাকর্মী ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকায় পৌঁছেছেন।

শুক্রবার (২৭ অক্টোবর) কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শতাধিক নেতাকর্মীর উপস্থিতি দেখা গেছে। এদিন তাঁরা সড়কে জুমার নামাজ আদায় করেছেন। তবে জুমার নামাজের পর থেকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের দাঁড়াতে মানা করা হচ্ছে দলটির পক্ষ থেকে। মাইকে নেতাকর্মীদের সরে যেতে বলা হচ্ছে। শৃঙ্খলার স্বার্থে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

ছবি: ভোরের কাগজ

জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতা মো. আব্বাস আলী নয়াপল্টনে হ্যান্ড মাইক ব্যবহার করে নেতাকর্মীদের সরে যাওয়ার জন্য অনুরোধ জানাচ্ছেন। তিনি গণমাধ্যমকে বলেন, শুক্রবার (২৮ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। আজকে এখানে যাতে কেউ জমায়েত না হয়, বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য নেতাকর্মীদের কার্যালয়ের সামনে থেকে সরে যাওয়ার জন্য দলের পক্ষ থেকে আহ্বান জানাচ্ছি।

ছবি: ভোরের কাগজ

সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ ও মুক্তির লক্ষ্যে এক দফা দাবিতে শনিবার ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

এদিকে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। দুই দলের সমাবেশকে কেন্দ্র করে জনসাধারণের জানমালের নিরাপত্তা ও যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে রাজধানীতে র‌্যাবের দেড় হাজারের অধিক সদস্য মোতায়েন করা হয়েছে।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়