কবি হারিসুল হকের ‘নির্বাচিত কবিতা’র পাঠ-উন্মোচন

আগের সংবাদ

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ২৪৫০

পরের সংবাদ

ঢামেকে একসঙ্গে ৫ সন্তানের জন্ম : একে একে মারা গেল ৪ জন

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩ , ১১:১১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২৩ , ১১:১১ অপরাহ্ণ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নরসিংদীর বাসিন্দা মনসুরা আক্তারের (২১) জন্ম দেয়া পাঁচ সন্তানের মধ্যে একে একে চারজনই মারা গেছে। তাদের মধ্যে বেঁচে থাকা এক কন্যা সন্তানের অবস্থাও আশঙ্কাজনক।

নবজাতক বিভাগের ইনডোর মেডিকেল অফিসার ডা. সাবিহা সুলতানা বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, নরমালে একে একে পাঁচ শিশু জন্ম হয়। এরপর চারজনকে নবজাতক বিভাগের এনআইসিইউতে ভর্তি নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন ছিল তারা। ওই দিন রাতেই একজনের মৃত্যু হয়। এরপর শুক্রবার দুই জনের মৃত্যু হয়। বর্তমানে একজন বেঁচে আছে, তার অবস্থাও ভালো নয়। আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, শিশু গুলো অপরিপক্ক অবস্থায় জন্ম নিয়েছিল। মাত্র ২৬ সপ্তাহ বয়সে। তাদের খুবই কম ওজন ছিল। বর্তমানে যে মেয়ে শিশুটি চিকিৎসাধীন রয়েছে, তার ওজন ৯০০ গ্রাম।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর) সকাল ১০টায় নরমালে পাঁচ সন্তানের জন্ম দেন নরসিংদী শিবপুর উপজেলার বান্দারদিয়া গ্রামের সিএনজি চালক মামুনের স্ত্রী মানসুরা বেগম (২২)।ওই দিন তিনি সকাল ৮টায় প্রসব ব্যাথা নিয়ে ভর্তি হন ঢামেক হাসপাতালের গাইনি বিভাগে। পরে জন্ম নেয় পাঁচ শিশু। অপরিপক্ক অবস্থায় জন্ম নেয়ায় চারজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছে এক শিশু।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়