হামাসকে ভয়ংকর কিছু দেখতে হবে

হামাসকে ভয়ংকর কিছু দেখতে হবে

আগের সংবাদ
গাজায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৯০

গাজায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৯০

পরের সংবাদ

ইসিতে আসছে মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩ , ১০:০২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১০, ২০২৩ , ১০:০৩ পূর্বাহ্ণ
ইসির আইন কমিটির সঙ্গে ইইউ পর্যবেক্ষক দলের বৈঠক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল বৈঠকে বসবে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১১টায় নির্বাচন ভবনে মার্কিন প্রতিনিধিরা কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসবে।

ইসি বলছে, ওয়াশিংটনভিত্তিক আইআরআই (ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট) ও এনআডিআই (ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট) -এই দুটি সংস্থা ইসির সঙ্গে বৈঠক করবে। সংস্থা দুটি বিভিন্ন দেশের নির্বাচন পর্যবেক্ষণসহ গণতান্ত্রিত চর্চার উন্নয়ন নিয়ে কাজ করে।

কর্মকর্তারা বলছেন, তাদের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক টিম আসবে। এতে নির্বাচন পর্যবেক্ষণের বিষয়ে বিভিন্ন আইন-কানুন ও প্রক্রিয়া নিয়ে আলোচনা হতে পারে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী নভেম্বরের প্রথমার্ধে হতে পারে। আর ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

গত শনিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব পরিস্থিতি যাচাই করতে ঢাকায় পৌঁছান যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের ৬ সদস্য। ৮ থেকে ১২ অক্টোবর পর্যন্ত ৬ সদস্যের প্রতিনিধি দল সরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতা, নির্বাচন কর্তৃপক্ষ, সুশীল সমাজসহ নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্যদের সঙ্গে দেখা করবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়