ডেঙ্গুতে আরো ১৫ মৃত্যু, হাসপাতালে ২১৫৮ জন

ডেঙ্গুতে আরো ৯ মৃত্যু, হাসপাতালে ২৬১৭

আগের সংবাদ

রাতের ফ্ল্যাশ

পরের সংবাদ

অমিতাভ বচ্চনকে ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩ , ৮:০৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২৩ , ৮:০৮ অপরাহ্ণ
অমিতাভ বচ্চনকে ১০ লাখ টাকা জরিমানা

বিজ্ঞাপনে মোটা টাকার বিনিময়ে তারকাদের মুখ বিক্রি হওয়া নতুন হয়। মূলত তাদের বিশ্বাসযোগ্যতার উপর ভিত্তি করেই গ্রাহকেরা পরিষেবা গ্রহণ করেন। তাই কখনও কোনও পণ্যকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হলে সংশ্লিষ্ট বিজ্ঞাপনে জড়িত মুখকেই দায়ী করা হয়। বিজ্ঞাপনে অভিনয়ের চুক্তি সই করার সঙ্গে সেই তারকার দায়ও জড়িয়ে যায়। ক্রেতাদের মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে অতীতেও একাধিকবার একাধিক তারকাকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এবার সেই তালিকায় স্বয়ং অমিতাভ বচ্চন। বিজ্ঞাপনে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে বলিউডের খ্যাতিমান অভিনেতা অমিতাভ বচ্চনকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদন বলা হয়, জনপ্রিয় অনলাইন শপিং সংস্থা ফ্লিপকার্টের-এর বিরুদ্ধে বিজ্ঞাপনে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে জরিমানা ঘোষণা করেছে ‘দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডস’। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ লাখ টাকা। অভিযোগ অনুযায়ী, ফ্লিপকার্ট ও অমিতাভকে জরিমানা পরিশোধ করতে হবে।

প্রতিবেদন আরও বলা হয়, কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর তরফে সেন্ট্রাল কনসিউমার প্রোটেকশন অথরিটিতে অভিযোগ জানানো হয়েছে, অমিতাভ বচ্চন অভিনীত এই বিজ্ঞাপন পুরোপুরি বিভ্রান্তিকর। শুধু তাই নয়, দেশের খুচরো ব্যবসায়ী এতে ধাক্কা খাচ্ছে। পাশাপাশি ওই বিজ্ঞাপন তুলে নেওয়ার দাবিও জানানো হয়েছে চেইট থেকে।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর তরফে ওই বিজ্ঞাপনের জন্য ফ্লিপকার্ট-এর বিরুদ্ধে পেনাল্টিও দাবি করা হয়েছে। এবং এর সঙ্গে যুক্ত থাকার জন্য বচ্চনের কাছ থেকে ১০ লক্ষ টাকা জরিমানা চাওয়া হয়েছে। একটা ইমেল পাঠানো হয়েছে সংশ্লিষ্ট শপিং সাইটের কাছে। অমিতাভও এই বিষয়ে এখনও কোনওরকম মুখ খোলেননি।

কেএমএল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়