বিষাক্ত রাসায়নিক দিয়ে কলা পাকানোর অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা

বিষাক্ত রাসায়নিক দিয়ে কলা পাকানোর অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা

আগের সংবাদ
mosquito

মশা থেকে যেসব রোগ ছড়ায়

পরের সংবাদ

বাংলাদেশে ‘মুজিব’ মুক্তি পাবে ১৩ অক্টোবর

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩ , ৪:১৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২৩ , ৪:১৪ অপরাহ্ণ
বাংলাদেশে ‘মুজিব’ মুক্তি পাবে ১৩ অক্টোবর

আগামী ১৩ অক্টোবর বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটি ভারতে মুক্তি পাবে আগামী ২৭ অক্টোবর।

রবিবার (১ অক্টোবর) সকালে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আলোচিত ‘মুজিব’ বায়োপিকের আনুষ্ঠানিক ট্রেলার প্রকাশিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

গত ৩১ জুলাই সিনেমাটি আনকাট সেন্সর ছাড়পত্র পায়। এর আগে ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের জন্য ১ মিনিট ৩০ সেকেন্ডের একটি ট্রেলার প্রকাশ করা হয়েছিল।

খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়া শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়