জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পুতিনের ঘনিষ্ঠ মিত্র রমজান কাদিরভ

আগের সংবাদ
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন স্বস্তিকা

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন স্বস্তিকা

পরের সংবাদ

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩ , ৯:১৪ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৩ , ৯:১৪ পূর্বাহ্ণ

ব্রাজিলের আমাজন রাজ্যে খারাপ আবহাওয়ার মধ্যে একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) আমাজন রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরের বার্সেলস প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। খবর: রয়টার্স, বিবিসি।

কর্মকর্তারা জানিয়েছেন, ১২ জন যাত্রী ও দুইজন ক্রু সহ বিমানে থাকা সকলেই নিহত হয়েছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।নিহতদের মরদেহ আনুষ্ঠানিক শনাক্তকরণের জন্য মানাউসে নিয়ে যাওয়া হবে।

আমাজনের গভর্নর উইলসন লিমা মাইক্রোব্লগিং সাইট এক্সে ( সাবেক টুইটার) বলেছেন, ‘শনিবার বার্সেলসে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১২ যাত্রী ও দুজন ক্রু নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি।’

অ্যামাজনাস রাজ্যের নিরাপত্তা সচিব ভিনিসিয়াস আলমেদা বলেন, প্রাথমিক তথ্যে জানা গেছে ভারী বৃষ্টি ও কম দৃশ্যমানতার সময় বিমানটি বার্সেলোসে নামার সময় রানওয়ে থেকে বেরিয়ে যাওয়ার পর বিধ্বস্ত হয়।

এয়ারলাইন কোম্পানি ‘দ্য মানাউস অ্যারোট্যাক্সি’ উড়োজাহাজ বিধ্বস্তের তথ্য নিশ্চিত করলেও এ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

উড়োজাহাজটিতে যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন বলে ব্রাজিলের কয়েকটি সংবাদমাধ্যমে বলা হয়েছে। তবে রয়টার্স এ তথ্য যাচাই করতে পারেনি।

এআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়