খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ১২ অক্টোবর

আগের সংবাদ
ভিয়েতনামে বহুতল ভবনে আগুন, বহু হতাহত

ভিয়েতনামে বহুতল ভবনে আগুন, বহু হতাহত

পরের সংবাদ

সিইসি

আমরা এতটা কাপুরুষ নই

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩ , ১:০১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৩ , ৩:১৭ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা এতটা কাপুরুষ নই যে আমরা সরকারের সঙ্গে আঁতাত করেছি বা কাউকে জিতিয়ে দেবার জন্য কাজ করবো। আমাদের নৈতিকতা থেকে এতটা বিচ্যুত হয়নি যে আরপিওতে আমরা আমাদের নিজেদের ক্ষমতা কমিয়ে দিয়েছি। এটা মোটেই নয়, এটা মিডিয়ায় অপপ্রচার।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে নির্বাচন ভবনে ‘দ্বাদশ জাতীয় নির্বাচন: প্রত্যাশা ও বাস্তবতা’ শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

ইসির কোন ক্ষমতা কমেনি উল্লেখ করে তিনি বলেন, এখন অনেকে টকশোতে বলেন, আরপিও সংশোধন করে ইসির ক্ষমতা কমিয়ে দেয়া হয়েছে। এরকম একটা অপপ্রচার করা হচ্ছে। আমরা প্রিজাইডিং পোলিং অফিসারদের বলেছি যদি পরিস্থিতি কন্ট্রোলের বাইরে চলে যায় তাহলে প্রয়োজনে কেন্দ্র থেকে পালিয়ে যান ভোট অটোমেটিক বন্ধ হয়ে যাবে। আর যার জন্য বন্ধ হবে সে প্রার্থী আর ভোটে দাঁড়াতে পারবে না।

সিইসি বলেন, আজ দলগুলো রাজনৈতিকভাবে বিভক্ত। কিন্তু এ আলোচনায় না গিয়ে আমরা সামনের দিকে তাকাতে চাচ্ছি। আপনাদের মাধ্যমে জনগণের প্রত্যাশা জানতে পারলে ঋদ্ধ হবো। আলোচনা কাজে আসুক, এ প্রত্যাশা আমাদের।

তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন আসন্ন। এতে রাজনৈতিক দল, ভোটার, গণমাধ্যম, প্রবাসী বাংলাদেশিরা সবাই তাকিয়ে আছেন। কূটনৈতিক মহলেও ব্যাপক আগ্রহী। নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে বদ্ধপরিকর। আজকের আলোচনার মধ্য দিয়ে আমরা উপকৃত হব বলে প্রত্যাশা করি।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়