রেজিষ্ট্রেশনের অতিরিক্ত অর্থ ফেরত দিলেন প্রধান শিক্ষক

রেজিষ্ট্রেশনের অতিরিক্ত অর্থ ফেরত দিলেন প্রধান শিক্ষক

আগের সংবাদ
গালফ এয়ারের কো-পাইলটকে জিজ্ঞাসাবাদে আদালতের নির্দেশ

গালফ এয়ারের কো-পাইলটকে জিজ্ঞাসাবাদে আদালতের নির্দেশ

পরের সংবাদ

ঢাবির অর্ধশত শিক্ষার্থীকে ডুসাকের বৃত্তি প্রদান

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ৬:২২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ৬:২২ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত বিভিন্ন শিক্ষাবর্ষের, বিভাগ,ইন্সটিটিউটের ৫০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছে ঢাকা ইউভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গা (ডুসাক)।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ শিক্ষার্থীদের হাতে এই বৃত্তির চেক তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, যেসকল মেধাবী শিক্ষার্থী আর্থিকভাবে অস্বচ্ছল, তাদের জন্য যে উদ্যোগটি ডুসাক নিয়েছে, সেটি তাদের পড়াশোনার গতিকে ত্বরান্বিত করবে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, অনেক শিক্ষার্থীই আছে যারা দেশের প্রত্যন্ত এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে আসে। তাদের মধ্যে অনেকেই দরিদ্র পরিবার থেকে উঠে আসে। কারও কারও বাবা হয়তো কৃষিকাজ করেন। কিংবা দৈনিক মজুরিতে কাজ করেন। তাদের পক্ষে সন্তানের পড়াশোনার ব্যয়ভার বহন করা দুঃসাধ্য হয়ে পড়ে। ঠিক তখন এরকম কিছু হৃদয়বান মানুষ ও সংগঠন যদি এগিয়ে আসে তবে তারাও তাদের পড়াশোনাটা ঠিকভাবে চালিয়ে নিতে পারে ও নিজের স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যেতে পারে।

এসময় ডুসাকের প্রধান পৃষ্ঠপোষক আহমেদ পিপুল বলেন, ডুসাক শুরু থেকেই জনকল্যাণমূলক কাজ করেছে। এখন অনেক জেলা সমিতি তা অনুসরণ করে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবদুল মান্নান, ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলপি কুমার আগরওয়ালা, লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়