মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আগের সংবাদ

মরক্কোতে শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ৩০০

পরের সংবাদ

টাইগার পেসারদের নিয়ে লঙ্কান কোচের প্রশংসা

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ৯:১৫ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১১:২৭ পূর্বাহ্ণ
টাইগার পেসারদের নিয়ে লঙ্কান কোচের প্রশংসা

এক সময় টাইগার স্কোয়াডে তিন পেসার দেখতে পাওয়া ছিল স্বপ্নের মতো। কিন্তু আজ তা বাস্তব। টাইগারদের বোলিং বিভাগে শক্তির জায়গা এখন সেই পেস ইউনিটই। তাদের পারফমেন্স ও দুর্দান্ত। তাইতো এ বলারেদের প্রশংসায় পঞ্চমুখ হলেন লঙ্কান কোচ।

২০১৯ বিশ্বকাপের পর থেকে সারাবিশ্বে আলাদা করে নজর কেড়েছে বাংলাদেশের পেস বোলিং বিভাগ। কেবলমাত্র পাকিস্তানই বাংলার পেসারদের তুলনায় বেশি দাপট দেখিয়েছে বিগত চার বছরে। এমন প্রতিপক্ষকে সমীহ করতে চাইবেন প্রতিপক্ষ-এটাই স্বাভাবিক। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে লঙ্কান কোচ সিলভারউডের মুখে শোনা গেল তেমনই প্রশংসা।

শ্রীলঙ্কান কোচ যোগ করেন, ‘আমি তাদের বোলিং ইউনিট নিয়ে মুগ্ধ, বিশেষ করে পেসাররা। তারা শক্তিশালী, নিখুঁত এবং উইকেট থেকে মুভমেন্ট আদায় করে নেয়।’

লঙ্কানদের বিপক্ষে গ্রুপ পর্বেই দেখা হয়েছিল। সেই ম্যাচে বাংলাদেশের বোলিং বিভাগ ভাল করলেও ব্যাটারদের ফর্ম ছিল ভুলে যাবার মত। ২০০ পেরুনোর আগেই গুটিয়ে যায় বাংলার ব্যাটাররা। তবে এমন প্রতিপক্ষকেও সম্মান জানাতে ভুললেন না সিলভারউড।

কোচ সিলভারউড বলছিলেন, ‘ বাংলাদেশের ব্যাটিং দৃষ্টিকোণ থেকে যদি বলি তবে তাদেরকে চাপে রাখতে হবে। এটা আমাদের নিশ্চিত করতে হবে। আমরা জানি তারা রান পায়নি কিন্তু এও জানি তারা সামর্থ্যবান। তাদেরকে এতোটুকু সম্মান দিতেই হবে। চাপে রাখতে হবে এবং উইকেট তুলে নিতে হবে। আমরা প্রতিটি বোলার এবং ব্যাটসম্যানকে নিয়ে আলাদা করে পরিকল্পনা করি।’

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরে আজ আরও একবার ডু অর ডাই ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। সবশেষ এমন পরিস্থিতিতে আফগানদের ৮৯ রানে গুড়িয়ে দেয় চন্ডিকা হাথুরুসিংহে শিষ্যরা। আজও নিশ্চিতভাবে তেমন কিছুরই প্রত্যাশা করবেন টাইগারভক্তরা।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়