রাজনীতিতে নারীদের অংশগ্রহণ বাড়াতে ভূমিকা রাখবে অপরাজিতা নেটওয়ার্ক

রাজনীতিতে নারীদের অংশগ্রহণ বাড়াতে ভূমিকা রাখবে অপরাজিতা নেটওয়ার্ক

আগের সংবাদ
জবির ছাত্রকল্যাণের দায়িত্বে পুনরায় ড. আইনুল ইসলাম

জবির ছাত্রকল্যাণের দায়িত্বে পুনরায় ড. আইনুল ইসলাম

পরের সংবাদ

প্রতিষ্ঠার চারদশক পর নেপ আইন অনুমোদন

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩ , ১০:৫৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২৩ , ১০:৫৪ অপরাহ্ণ
প্রতিষ্ঠার চারদশক পর নেপ আইন অনুমোদন

প্রতিষ্ঠার প্রায় চারদশক পর জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) আইন, ২০২৩ অনুমোদন করেছে মন্ত্রিসভা। সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সর্বসম্মতভাবে এ অনুমোদন দেয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ আজকের দিনকে নেপের জন্য ঐতিহাসিক দিন অভিহিত করে জানান, এ আইন পাশের ফলে একটি আধুনিক, যুযোপযোগী প্রশিক্ষণ একাডেমি হিসেবে নেপের বিকশিত হবার দুয়ার উন্মুক্ত হবে। এ প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ কর্মকর্তা পদায়নের সুযোগ সৃষ্টি হবে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য চাহিদাভিত্তিক প্রশিক্ষণ ও কারিকুলাম উন্নয়নেও এ প্রতিষ্ঠান কার্যকর ভূমিকা রাখতে পারবে। প্রাথমিক শিক্ষা বিষয়ে বিভিন্ন গবেষণা পরিচালনা, গবেষণা জার্নাাল প্রকাশের পাশাপাশি নেপ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সম্মেলন ও কর্মশালার আয়োজন করতে পারবে।

এ আইনের আওতায় নেপের আঞ্চলিক কার্যালয়ে স্থাপনের মাধ্যমে নেপ আরও ছড়িয়ে দেবার পথ উন্মুক্ত হবে।

নেপ মহাপরিচালক মো. শাহ আলম আইন পাশের ক্ষেত্রে ভূমিকা রাখার জন্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

কেএমএল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়