জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সঙ্গে আ.লীগ নেতাদের বৈঠক চলছে

আগের সংবাদ
৫৭ জনের হাতে ক্ষতিপূরণের এলএ চেক

৫৭ জনের হাতে ক্ষতিপূরণের এলএ চেক

পরের সংবাদ

রাজধানীতে র‌্যাবের অভিযান

১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩ , ৬:৩১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৪, ২০২৩ , ৬:৩১ অপরাহ্ণ
১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা

রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ এবং বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

সিও বলেন, বুধবার সকাল ১০টা থেকে আজ ভোর পর্যন্ত বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে র‌্যাব-১০ এর সহায়তা সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ এবং বিক্রি করার অপরাধে কোয়ালিটি মেটালকে ১ লাখ টাকা, অন্নেশা কর্পোরেশনকে ১০ লাখ টাকা, ন্যাং-ফ্যাং ক্যাবলসকে ২ লাখ টাকা, ফাহিম প্লাস্টিককে ২ লাখ ৫০ হাজার টাকা, সাবিয়া এন্ড সামিয়া পাইপকে ২ লাখ ৫০ হাজার টাকা, শাফায়াত কনজিউমার প্রোডাক্টসকে ২ লাখ টাকা, রেনটা ফুড এন্ড কনজিউমারকে ২ লাখ টাকা, তৃশা ইলেকট্রো প্রোডাক্টসকে ৫ লাখ টাকা, হুদা ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ২ লাখ টাকা ও রিয়াল পলিমার এন্ড পাইপকে ২ লাখ ৫০ হাজার টাকা করে মোট ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া প্রায় ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও ভেজাল ভোজ্যতেল জব্দ এবং ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানগুলো অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ এবং বাজারজাত করে আসছিল। এমন অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

কেএমএল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়