শক্তিশালী ভূমিকম্পে কাঁপল কলম্বিয়ার রাজধানী

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল কলম্বিয়ার রাজধানী

আগের সংবাদ
পাকিস্তানে খ্রিস্টানদের গির্জায় হামলা, গ্রেপ্তার ১২৯ মুসলমান

পাকিস্তানে গির্জায় হামলা, গ্রেপ্তার ১২৯ মুসলমান

পরের সংবাদ

ডিএমপি কমিশনার

কথায় কথায় অ্যাকশন নিতে চায় না পুলিশ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩ , ২:১২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২৩ , ২:১২ অপরাহ্ণ

কথায় কথায় তাদের সঙ্গে (বিএনপি) অ্যাকশন নেয়া এসব করতে চাই না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শুক্রবার (১৮ আগস্ট) বেলা সোয়া ১১টায় বিএনপির গণমিছিল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার জানান, আমাদের প্রস্তুতি আছে। আমাদের প্রস্তুতি তো বড় কথা নয়, তাদের আমরা অনুমতি দিলাম, তাদের দায়িত্বটা বড়। কথায় কথায় তাদের সঙ্গে অ্যাকশন নেয়া এসব করতে চাই না। আমরা সবাই দায়িত্বশীল। তাদের দায়িত্বের প্রতি আমরা শ্রদ্ধা রাখতে চাই। তার পরও যদি তারা দায়িত্ব পালন করতে না পারে, তাহলে তার দায়-দায়িত্ব তাদের বহন করতে হবে।

তিনি বলেন, আমাদের প্রস্তুতি কী? আমাদের পুলিশ থাকবে। তাদের অনুমতি দিয়েছি শর্তসাপেক্ষে। শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। ভবিষ্যতে যদি তারা বারবার শর্ত ভঙ্গ করে, তার দায়-দায়িত্ব তাদের বহন করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য আমাদের যতটুকু কঠোর হওয়া দরকার, আমরা ততটুকু কঠোর হবো।

খালেদা জিয়ার মুক্তিসহ সরকার পতনের এক দফা দাবিতে শুক্রবার (১৮ আগস্ট) যুগপৎভাবে ঢাকায় গণমিছিল করবে বিএনপি। বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথক দুটি গণমিছিল বের করবে দলটি। সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনারাও এ কর্মসূচি পালন করবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়